পুরুষরা বয়স ধরে রাখতে যা করবেন

পুরুষরা বয়স ধরে রাখতে যা করবেন

পুরুষেরা সবসময়ই কাজ কর্ম নিয়ে ব্যস্ত থাকেন। ফলে তারা একেবারেই সময় পান না নিজের একটু যত্ন নেয়ার। তাই দেখা যায় অনেক পুরুষেরাই অকালে খুব দ্রুত বুড়িয়ে যায়।

কাজকর্মের দুশ্চিন্তা, পরিবার রক্ষণ, সব কিছু মিলিয়েই খুব একটা সময় হয়না নিজকে ফিট রাখার। কিন্তু চাইলেই অল্প সময়ের মধ্যেই সম্ভব নিজের যত্নও নেয়ার আর এর জন্য খুব বেশি কষ্টও করতে হবেনা আপনাকে। তাই প্রতিদিন নিজের যত্নে জেনে নিন সহজ কিছু উপায়।

১। সকালে খালি পেটে এক গ্লাস কুসুম গরম পানির সাথে মধু ও লেবুর রস মিলিয়ে খেলে শরীর ঝরঝরে থাকে এবং ত্বকও মসৃণ হয়।

২। ত্বক ভালো রাখতে বিভিন্ন ধরণের ফলমূলের রস খুব উপকারি। টম্যাটো, গাজর, কমলা, শসার রস খেলে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পায়। তাই প্রতিদিনের খাদ্য তালিকায় রাখুন ফলের রস।

৩। পানিতে ভেজানো খেজুর ও ছোলা মিশিয়ে খেলে পেট পরিষ্কার থাকবে ও আপনার ত্বক থাকবে সুন্দর।

৪। পুরুষদের ত্বক পরিচর্যায় প্রধান বাধা হলো ত্বক পরিষ্কার না রাখা। ত্বক পরিষ্কার রাখতে বাইরে যাওয়ার আগে ও বাসায় ফিরার পর অবশ্যই আপনার ত্বকের উপযোগী কোন ফেসওয়াশ দিয়ে মুখ ভালোভাবে ধুয়ে নিন। দিনের বেলা বের হলে সানস্ক্রিন লাগাতে ভুলবেন না।

৫। গোসলের আগে শরীরে ভালোমত অলিভ ওয়েল মেখে নিন। মাঝে মাঝে হালকা কুসুম গরম পানি দিয়ে গোসল করুন। ফ্রেশ লাগবে।

৬। কর্মব্যস্ত পুরুষদের সপ্তাহে একদিন অবশ্যই ফেসিয়াল করা উচিৎ। কারণ পুরুষেরা বাইরে থাকে বেশিরভাগ সময়। কিন্তু বাসায় ত্বকের যত্নও নিতে আলসেমি লাগলে জেন্টস পার্লারেও যেতে পারেন।

আর যদি বাসায় করতে চান তাহলে, মধু ও লেবুর রস মিশিয়ে ত্বকে লাগাতে পারেন। মুলতানি মাটি সাথে সামান্য গোলাপ জ্বল মিশিয়ে পেস্ট তৈরি করতে পারেন।

মন্তব্যসমূহ (০)


Lost Password