নিউমার্কেট সংঘর্ষঃবিএনপির ১৪ নেতার আগাম জামিন

নিউমার্কেট সংঘর্ষঃবিএনপির ১৪ নেতার আগাম জামিন

ঢাকা কলেজের শিক্ষার্থী ও ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনাকে কেন্দ্র করে হওয়া মামলায় বিএনপির ১৪ নেতাকর্মীকে ৬ সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। এ তথ্য নিশ্চিত করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী কায়সার কামাল। সংঘর্ষের ঘটনায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে হওয়া মামলায় আসামিদের মধ্যে প্রবাসী ও মৃত ব্যক্তিও রয়েছেন বলে জানান তিনি। 

মঙ্গলবার (২৬ এপ্রিল) বিচারপতি মোস্তফা জামান ও বিচারপতি মো. সেলিমের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ তাদের জামিন আদেশ দেন।

আইনজীবী কায়সার কামাল সাংবাদিকদের বলেন, এই মামলার ২৩ নম্বর আসামি মিন্টু দুই বছর আগে মারা গেছেন। আর ৪ নম্বর আসামি টিপু যুক্তরাজ্যে বসবাস করছেন সাত বছর ধরে । শুধুমাত্র বিএনপির রাজনীতির সাথে জড়িত থাকার কারণে তাদেরকে মামলার আসামি করা হয়েছে বলে দাবি করেন তিনি।

এর আগে ব্যবসায়ী ও ঢাকা কলেজ শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদী হয়ে দুটি মামলা করেছে। এরমধ্যে একটি মামলায় নিউমার্কেট থানা বিএনপির সাবেক সভাপতি মকবুল হোসেনকে প্রধান আসামি করে মামলা করেছে পুলিশ।

ওই মামলায় পুলিশের ওপর হামলা, ইটপাটকেল নিক্ষেপ করে জখম ও ভাঙচুরের অভিযোগে মকবুল ছাড়াও আরও ২৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৩০০ ব্যবসায়ী-কর্মচারীকে আসামি করা হয়েছে। এছাড়া একই মামলা ঢাকা কলেজের ৭০০ জন শিক্ষার্থীকে আসামি করা হয়েছে।

মন্তব্যসমূহ (০)


Lost Password