নিত্যপণ্যের দাম বেড়েছে,সরকার আমাদের বেতনটা বাড়ানোর কথা ভুলে গেছে

নিত্যপণ্যের দাম বেড়েছে,সরকার আমাদের বেতনটা বাড়ানোর কথা ভুলে গেছে

চাল, ডাল থেকে শুরু করে তেল, চিনি আটা, ময়দা, দুধ, ডিম, মসলা সবকিছুর দাম বাড়তি। সবশেষ রোববার গ্যাসের দামও বাড়ানো হয়েছে। প্রায় সব ধরনের নিত্যপণ্যের দাম বেড়েছে। এতে সবচেয়ে বেশি বিপাকে পড়েছে স্বল্প আয়ের মানুষ। সংসার চালাতে তাদের হিমশিম খেতে হচ্ছে। এমন অবস্থায় নিত্যপণ্যের দাম কমানোর প্রতিবাদ করছে বেশ কয়েকটি সংগঠন। রাস্তায়ও নেমেছেন কিছু সংগঠন।

বিশেষ করে বেতন বাড়ানোসহ বিভিন্ন দাবিতে টানা চার দিন ধরে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছে বিভিন্ন কারখানার পোশাক শ্রমিকরা। সোমবারও (৬ জুন) রাজধানীর মিরপুরে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে এসব শ্রমিকরা। এ সময় পুলিশ তাদের টিয়ারশেল নিক্ষেপ ও লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দিয়েছে। বিক্ষোভকারীদের দাবি- তেল, গ্যাস, চাল-ডালসহ সবকিছুর দাম বেড়েছে। বাজারে এমন কিছু নেই যার দাম বাড়েনি, শুধু বাড়েনি আমাদের বেতন। বেতন ছাড়া সবকিছুই বেড়েছে।

সোলেমান নামে এক অন্দোলনকারী বলেন, নিত্যপণ্যের দাম বেড়েছে, অথচ সরকার আমাদের বেতনটা বাড়ানোর কথা ভুলে গেছে। তাই আমাদের দাবি বেতন বৃদ্ধি করা হোক, না হলে নিত্যপণ্যের মূল্য কমাতে হবে। মো. সালেহ নামে আরেকজন বলেন, যেভাবে দাম বাড়েছে, সামনে কীভাবে সংসর চালাব বুঝতে পারছি না। বাচ্চাদের ভালো খবারও কিনে খাওয়াতে পারি না। সবকিছুর তো দাম বেড়েছে, কিন্তু আমাদের বেতনটা একটাই জায়গায় আটকে আছে। এ ছাড়া আরও কয়েকজন বিক্ষোভকারী একই দাবি জানান। এদিকে এ দাবি যে শুধু পোশাক শ্রমিকদের তা নয়। অনেক বেসরকারি চাকরিজীবীর সঙ্গে কথা বললে, তারাও বেতন বাড়ানোর দাবি জানান।

মন্তব্যসমূহ (০)