পাকিস্তান-নিউজিল্যান্ড সিরিজ বাঁচাতে ব্যার্থ ইমরান খান

পাকিস্তান-নিউজিল্যান্ড সিরিজ বাঁচাতে ব্যার্থ ইমরান খান

আজ থেকে শুরু হওয়ার কথা ছিল নিউজিল্যান্ড দলের পাকিস্তান সফর। রাওয়ালপিন্ডিতে প্রথম ওয়ানডে শুরুর ঘন্টাখানেক আগে নিরাপত্তাজনিত কারণে পাকিস্তান সফর বাতিল ঘোষনা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। এমনিতেই ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা ক্রিকেট দলের ওপর সন্ত্রাসী হামলার পর অনেকটা দিন বলতে গেলে ঘরের মাঠে নির্বাসিত ছিল পাকিস্তান। অনেক চেষ্টার পর ধীরে ধীরে পাকিস্তানে ফিরেছিল ক্রিকেট ঠিক সেই মুহুর্তে নিউজিল্যান্ডের এমন সিদ্ধান্ত পাকিস্তান ক্রিকেটের জন্য খুব ক্ষতির কারণ হয়ে দাঁড়াতে পারে৷ দেশের ক্রিকেটের এমন খারাপ সময়ে চুপ থাকতে পারলেন না পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক ও বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান।

সফরকারিদের আশ্বস্ত করতে খোদ পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ব্যক্তিগতভাবে কথা বলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্নের সঙ্গে। কিন্তু কাজ হয়নি। পিসিবি এক বিবৃতিতে জানিয়েছে, ‘পিসিবি এবং পাকিস্তান সরকার সফরকারি সব দলের জন্য প্রশ্নাতীত নিরাপত্তা ব্যবস্থা দিয়ে থাকে। নিউজিল্যান্ড ক্রিকেট দলের জন্যও আমরা সেই ব্যবস্থাই রেখেছি।

প্রধানমন্ত্রী ব্যক্তিগতভাবে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন এবং জানিয়েছেন, আমাদের গোয়েন্দা বিভাগ বিশ্বের অন্যতম সেরা। সফরকারি দলের জন্য কোনো ধরনের নিরাপত্তা শঙ্কা নেই এখানে। নিউজিল্যান্ডের নিরাপত্তা কর্মকর্তারাও আমাদের সরকারের নেয়া নিরাপত্তা ব্যবস্থায় সন্তোষ প্রকাশ করেছিলেন। পিসিবি নির্ধারিত সূচি অনুযায়ী খেলাগুলো চালিয়ে যেতে চেয়েছিল। কিন্তু শেষ মিনিটে এভাবে সফর গুটিয়ে নেয়া পাকিস্তান এবং বিশ্বের সকল ক্রিকেট ভক্তের জন্যই হতাশাজনক ব্যাপার'।

সূচি অনুযায়ী রাওয়ালপিন্ডিতে আজ শুরু হওয়ার কথা ছিল তিন ওয়ানডের প্রথম ম্যাচ। বাকি দুটি ম্যাচ হওয়ার কথা ছিল ১৯ ও ২১ সেপ্টেম্বর। ২৫ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর লাহোরে হওয়ার কথা ছিল পাঁচটি টি-টোয়েন্টি।

মন্তব্যসমূহ (০)


Lost Password