আবারও আত্রাই উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত বান্দাইখাড়া টেকনিক্যাল অ্যান্ড বিএমটি কলেজ

আবারও আত্রাই উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত বান্দাইখাড়া টেকনিক্যাল অ্যান্ড বিএমটি কলেজ
MostPlay

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ উদযাপন উপলক্ষে বিভিন্ন প্রতিযোগিতার মধ্যে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে নওগাঁ আত্রাই উপজেলার কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানের (কারিগরি) গৌরব অর্জন করেছে বান্দাইখাড়া টেকনিক্যাল অ্যান্ড বিএমটি কলেজ।

জেলার আত্রাই উপজেলার বান্দাইখাড়ায় মনোরম পরিবেশে কলেজটি অবস্থিত। নওগাঁ জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে কলেজটি নির্বাচিত হওয়ায় শিক্ষকমণ্ডলী, শিক্ষার্থীসহ এলাকার সাধারণ মানুষ খুবই আনন্দিত।

শিক্ষা অফিস সুত্রে জানা গেছে, উপজেলার শ্রেষ্ঠ কলেজ নির্বাচনের জন্য প্রতিষ্ঠানের ফলাফল,পাশকরা শিক্ষার্থীদের সংখ্যা,প্রতিষ্ঠানের মোট শিক্ষার্থীর পরিমান,শিক্ষকও শিক্ষার্থী অনুপাত,কর্মরত শিক্ষকগণের শিক্ষাগত যোগ্যতা, ভৌত অবকাঠামো, প্রশাসনিক ও আর্থিক শৃঙ্খলা, জাতীয় দিবসসমূহ পালন, শিক্ষক ও শিক্ষার্থীদের জন্য সুপেয় পানি ও স্যানিটেশন ব্যবস্থা, গ্রহন্থগার, বিজ্ঞানাগার, শিক্ষার পরিবেশ, মাল্টিমিডিয়া ক্লাসরুমসহ, কম্পিউটার ল্যাবের ব্যবহার রয়েছে এসব বিষয়ের ওপর মূল্যায়ন করা হয়েছে।কারিগরি শিক্ষার বাতিঘর হিসেবে কলেজটি ২০০২ সালে প্রতিষ্ঠিতা করেন এলাকার কারিগরি শিক্ষার প্রতিকৃত আব্দুর রহমান রিজভী। মনোরম পরিবেশে গড়ে তোলা কলেজটি প্রতিষ্ঠার অল্প দিনের মধ্যেই শিক্ষা বিস্তার, ভালো ফলাফল, খেলাধুলা,মাদক বিরোদী কার্যক্রম সহ বিভিন্ন সেবামূলক কার্যক্রমে ভূমিকা রেখে আসছে। আধুনিক শিক্ষা ব্যবস্থার জন্য যা যা প্রয়োজন তার কোনো কিছুই কমতি নেই প্রতিষ্ঠানটিতে। কলেজটি তার আপন মহিমায় আলো ছড়িয়ে যাচ্ছে সর্বত্র। স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব আনোয়ার হোসেন হেলাল জানান, কলেজটি ইতিমধ্যে শিক্ষা-দীক্ষা, ভালো রেজাল্টসহ বিভিন্ন দিক দিয়ে সুনাম অর্জন করে আসছে।

কলেজের প্রতিষ্ঠাতা, অধ্যক্ষ, শিক্ষকমন্ডলী, ছাত্রছাত্রী ব্যবস্থাপনা কমিটির সদস্যসহ সংম্লিষ্ট সকলকে তিনি অভিনন্দন জানান। কলেজের সভাপতি ও আত্রাই উপজেলা নির্বাহী অফিসার মো. ইকতেখারুল ইসলাম জানান, ২০১৬ সালে এবং জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২এ নওগাঁ জেলায় শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হওয়ার গৌরব অর্জন করেছিলো বান্দাইখাড়া টেকনিক্যাল অ্যান্ড বিএমটি কলেজ। এবার আবারও আত্রাই উপজেলার কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানের (কারিগরি) স্বীকৃতি পাওয়ায় কলেজের শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীদের অনুপ্রেরণা জোগাবে। আশা করি এই কলেজের শিক্ষক শিক্ষার্থীরা কোনো একদিন জাতীয় পর্যায়ে ভূমিকা রাখবে।জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ এ এই কলেজের প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ মো. আব্দুর রহমান রিজভী শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান (কারিগরি) নির্বাচিত হয়েছিলেন।

এবারও তিনি উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ অধ্যক্ষ (প্রতিষ্ঠান প্রধান কারিগরি) নির্বাচিত হয়েছেন। তিনি শিক্ষক সমাজ থেকে শুরু করে বিভিন্ন পেশাজীবী মানুষের অভিনন্দন ও শুভেচ্ছায় সিক্ত হয়ে আবেগ আপ্লুত হয়ে সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করে গুনগত কারিগরি শিক্ষা বিস্তারে আরও বেশি অবদান রাখার আশাবাদ ব্যক্ত করেছেন।

মন্তব্যসমূহ (০)


Lost Password