ইতালির সেনাপ্রধান করোনা আক্রান্ত হয়ে দায়িত্ব ছাড়লেন

ইতালির সেনাপ্রধান করোনা আক্রান্ত হয়ে দায়িত্ব ছাড়লেন
MostPlay

করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ইতালির সেনাপ্রধান সালভাতোর ফারিনা। রবিবার দেশটির কর্মকর্তারা এ তথ্য দিয়েছেন।বর্তমানে নিজ বাড়িতেই কোয়ারেন্টাইনে আছেন সালভাতোর ফারিনা। তার বদলে ইতোমধ্যেই নতুন সেনাপ্রধান হিসেবে জেনারেল ফেডেরিকো বোনাতোর নাম ঘোষণা করা হয়েছে।

এক বিবৃতিতে নিজের আক্রান্ত হওয়ার ব্যাপারে কথা বলেছেন সদ্য বিদায়ী সেনাপ্রধান সালভাতোর ফারিনা। তিনি বলেন, প্রাথমিকভাবে অসুস্থ বোধ করায় নিজ থেকেই তিনি আইসোলেশনে ছিলেন। পরে এ সংক্রান্ত পরীক্ষায় তার শরীরে করোনা ভাইরাস ধরা পড়ে।

এদিকে এ ভাইরাস মোকাবিলায় দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান, মিউজিয়াম, জিমনেশিয়াম, নাইট ক্লাবসহ বিভিন্ন ভেন্যু বন্ধের ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী গুইসেপ কন্টে।

এর আগে, করোনাভাইরাস মোকাবিলায় লোম্বার্ডিসহ ১৪টি প্রদেশের অন্তত এক কোটি ৬০ লাখ মানুষকে বাধ্যতামূলকভাবে ৩ এপ্রিল পর্যন্ত কোয়ারেনটাইনে থাকার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী গুইসেপ কন্টে। এছাড়াও উত্তর ইতালিতে ইতোমধ্যেই ৫০ হাজারের মতো মানুষ কোয়ারেনটাইনে রয়েছে।

সফটওয়্যার সল্যুশন কোম্পানি ‘ডারাক্স’ এর পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইটে প্রকাশিত তথ্য মতে, বিশ্বের প্রায় ১০৯টি দেশে ছড়িয়ে পড়েছে মরণঘাতী করোনাভাইরাস। এখন পর্যন্ত প্রাণ হারিয়েছে অন্তত ৩ হাজার ৮৮৮ জন। আর আক্রান্ত হয়েছে ১ লাখ ১১ হাজার ৩১৮ জন।

মন্তব্যসমূহ (০)


Lost Password