ইতালিতে ১৪টি প্রদেশকে রেড জোন ঘোষণা

ইতালিতে ১৪টি প্রদেশকে রেড জোন ঘোষণা
MostPlay

 ইতালিতে ক্রমেই বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। ইউরোপের দেশগুলোর মধ্যে সবচেয়ে খারাপ অবস্থানে রয়েছে দেশটি। গতকাল শনিবার এই ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা আগের যেকোনো দিনকে ছাড়িয়ে গেছে।এদিকে করোনাভাইরাসের নাটকীয় প্রাদুর্ভাবের কারণে ইতালির লোম্বারদিয়া অঞ্চলের ১৪টি প্রদেশকে রেড জোন হিসেবে ঘোষণা করেছে দেশটির সরকার। করোনাভাইরাসের প্রভাব প্রতিরোধে এই সব এলাকার প্রায় ১ কোটি ৬০ লাখ নাগরিককে বাধ্যতামূলক কোয়ারেনটাইনে রাখা হয়েছে।

রোববার (৮ মার্চ) সন্ধ্যা থেকে এই ঘোষণা কার্যকর হবে। লোম্বার্দিয়া রেজিওন থেকে ইতালির অন্য শহর গুলো থেকে বিচ্ছিন্ন করা এই ঘোষণা পরবর্তী সিদ্ধান্ত না দেয়া পর্যন্ত আগামী ৪ এপ্রিল পর্যন্ত তা কার্যকর থাকবে।

এদিকে ইতালি সরকার এর আগে করোনাভাইরাসের সংক্রমণ রোধে বেশ কিছু কঠোর পদক্ষেপ নেয়। তখন বলা হয়, মার্চের মাঝামাঝি পর্যন্ত বন্ধ থাকবে সবগুলো স্কুল ও বিশ্ববিদ্যালয়।সব শেষ খবর পাওয়া পর্যন্ত জানা গেছে, দেশটিতে করোনাভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৩৩ জনে। আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৮৮৩ জনে।

ইতালিতে প্রবাসী বাংলাদেশী কেউ এই ভাইরাসে আক্রান্তের খবর এখন পর্যন্ত পাওয়া যায়নি।উল্লেখ, ইতালির বিভিন্ন শহরে প্রায় ২ লাখ বাংলাদেশি বসবাস করছে।

মন্তব্যসমূহ (০)


Lost Password