মালিঙ্গার পরিবর্তে যাকে দলে নিলো মুম্বাই

সম্ভাবনা আগে থেকেই ছিলই। শেষ পর্যন্ত আইপিএল ২০২০ থেকে সরে দাঁড়ালেন শ্রীলঙ্কার অভিজ্ঞ পেসার লাসিথ মালিঙ্গা। অর্থাৎ মালিঙ্গাকে ছাড়াই আইপিএলে নামছে গতবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স। মালিঙ্গার পরিবর্ত হিসেবে নীতা আম্বানির দল সই করিয়েছে অজি পেসার জেমস প্যাটিনসনকে।

ব্যক্তিগত কারণে সংযুক্ত আরব আমিরাতে এখনই যাচ্ছেন না বলে আগেই জানিয়ে দিয়েছিলেন শ্রীলঙ্কার ডানহাতি পেসার মালিঙ্গা। প্রথম দিকের কয়েকটি ম্যাচে মালিঙ্গাকে নাও পেতে পারে বলেও মুম্বাই ইন্ডিয়ান্সের তরফে জানানো হয়েছিল। কিন্তু গতকাল বুধবার (২ সেপ্টেম্বর) পুরো টুর্নামেন্টে মালিঙ্গাকে পাওয়া যাবে না বলে জানিয়ে দেওয়া হয়েছে।

আইপিএল খেলতে কয়েক সপ্তাহ আগেই মরু শহরে পৌঁছে গেছে গতবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স। ব্যক্তিগত কারণে দলের সঙ্গে আমিরাতে যেতে পারেননি মালিঙ্গা। কারণ তার বাবা বেশ কিছুদিন ধরে অসুস্থ। আগামী দুই-এক সপ্তাহের মধ্যে বাবার অস্ত্রোপচার হতে পারে, আর সেই সময় বাবা’র পাশে থাকতে চেয়ে আইপিএল থেকেই সরে দাঁড়ালেন মালিঙ্গা।

অজি স্পিড-স্টার প্যাটিনসন চলতি সপ্তাহে আবুধাবিতে মুম্বাই ইন্ডিয়ান্স দলের সঙ্গে যোগ দেবেন। ফ্র্যাঞ্জাইজির তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, জেমস আমাদের পক্ষে উপযুক্ত এবং ও আমাদের হাতে থাকা পেস আক্রমণের বিকল্প হয়ে উঠবে। বিশেষত সংযুক্ত আরব আমিরশাহীতে এই মরশুমে আমরা খেলব এমন পরিস্থিতিতে।

তবে মালিঙ্গাকে না পাওয়া তা দলের পক্ষে ক্ষতি বলেও জানিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। ফ্র্যাঞ্চাইজির তরফে জানানো হয়েছে, লাসিথ একজন কিংবদন্তি। দলের শক্তির একটি স্তম্ভ। আমরা এই মৌশুমে মালিঙ্গার ক্রিকেট দক্ষতা মিস করব। এই বিষয়টি অস্বীকার করার কোনও নেই। যাই হোক আমরা তাকে এই সময়ে তার পরিবারের সঙ্গে শ্রীলঙ্কায় থাকা দরকার তা পুরোপুরি বুঝতে পারছি।

এখনও পর্যন্ত ১২২টি আইপিএল ম্যাচে ১৯.৮ গড় এবং ৭.১৪ ইকোনমি রেটে ১৭০ টি উইকেট শিকার করেছেন মালিঙ্গা। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই লিগে তিনি এ পর্যন্ত ৬ বার চারটি এবং একবার পাঁচটি উইকেট শিকার করেছেন। আইপিএলে তার সেরা বোলিং ১৩ রানে ৫ উইকেট।

মন্তব্যসমূহ (০)


লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন