জমি নিয়ে বিরোধে প্রতিবন্ধীর বাড়িঘর ভাঙচুর

পরশ আলী নামের এক শারীরিক প্রতিবন্ধীর জমি দখল নিতে টিনের ঘর ভাংচুর করেছে বলে অভিযোগ পাওয়া গেছে সিরাজগঞ্জের শাহজাদপুরে । উপজেলার রানীখোলা এলাকার মৃত জমির উদ্দিন প্রাং এর ছেলে প্রতিবন্ধী পরশ আলী (৩৫) ।

উপজেলার পোরজনা ইউনিয়নের রানীখোলা এলাকায় বুধবার (৭ এপ্রিল) সকালে এ ঘটনা ঘটে। এ ঘটনায় প্রতিবন্ধী পরশ আলী বাদী হয়ে শাহজাদপুর থানায় হামলাকারীদের বিরুদ্ধে ৭ জনকে অভিযুক্ত করে একটি লিখিত অভিযোগ দায়ের করেছে।

অভিযোগের ভিত্তিতে জানা যায়, উপজেলার রানীখোলা এলাকার আব্দুল হাই (৪৫), আঃ মজিদ (৩৫), আজিম প্রাং (৩০), নাজিম প্রাং(২৫) সর্ব পিতা মৃত রুস্তম আলী প্রং(বাবু), মনিরুল প্রাং(৩৫), মোঃ চাঁদ প্রাং(২৮) উভয় পিতা মৃত মোসলেম প্রাং, মোছাঃ ডলি খাতুন(৫৫) স্বামী মৃত রুস্তম আলী প্রাং গণ সহিত পূর্বে থেকেই বসতবাড়ির জায়গা নিয়ে বিরোধ চলে আসছিল।

এরই জেরে বুধবার (৭ এপ্রিল) সকালে প্রতিবন্ধীর বসত ঘরের যায়গা দখল নিতে উপরোক্ত হামলাকারীরা পরশ আলীর সদ্য তোলা বসতঘরের টিনের বেড়া ভাংচুর করে ফেলে দেয়। এতে প্রায় আশি হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে এবং হামলার সময় এলোপাথারী মারপিট করে বলেও অভিযোগ করে প্রতিবন্ধী পরশ আলী।

এ বিষয়ে আব্দুল হাই এবং আজিম প্রাং এর সাথে বারবার যোগাযোগ করেও তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। এই বিষয়ে শাহজাদপুর থানার অফিসার ইনচার্জ শাহিদ মাহমুদ খানা জানান, এই বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। বিষটি তদন্ত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্যসমূহ (০)


Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন