শ্রীলঙ্কান আরও এক ক্রিকেটারকে নিষিদ্ধ করলো আইসিসি

কিছুদিন আগে ফিক্সিংয়ের জন্য নিষিদ্ধ হয়েছেন শ্রীলংকা জাতীয় দলের অলরাউন্ডার দিলহারা লোকুহেতিগ। সব ধরনের ক্রিকেট থেকে তাকে আট বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করেছে আইসিসির অ্যান্টি করাপশন ট্রাইবুন্যাল। এবার শ্রীলঙ্কার সাবেক বাঁহাতি পেসার নুয়ান জয়সাকে দুর্নীতির দায়ে সবধরনের ক্রিকেট থেকে ছয় বছরের জন্য নিষিদ্ধ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল। গত বছরের নভেম্বরে তিনটি ভিন্ন অপরাধে দোষী প্রমাণিত হয়েছিলেন তিনি।

শ্রীলঙ্কার সাবেক বাঁহাতি পেসার নুয়ান জয়সাকে দুর্নীতির দায়ে সবধরনের ক্রিকেট থেকে ছয় বছরের জন্য নিষিদ্ধ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল। গত বছরের নভেম্বরে তিনটি ভিন্ন অপরাধে দোষী প্রমাণিত হয়েছিলেন তিনি। ২০২১ সালের এপ্রিলে এসে ছয় বছরের নিষেধাজ্ঞার কথা জানানো হলেও, জয়সার শাস্তি কার্যকর হবে ২০১৮ সালের ৩১ নভেম্বর থেকে। তখন থেকেই সাময়িক নিষেধাজ্ঞায় ছিলেন তিনি।

আইসিসির তিনটি অপরাধ ছাড়াও আমিরাতে টি-টেন লিগেও তিনটি অপরাধে অভিযুক্ত তিনি। এর বিচারকার্য এখনও চলমান। নুয়ান জয়সা শ্রীলঙ্কার হয়ে ৩০টি টেস্ট ও ৯৫টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। টেস্ট ও ওয়ানোড এমিলিয়ে তার ঝুলিতে আছে ১৭২ আন্তর্জাতিক উইকেট।

মন্তব্যসমূহ (০)


Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন