ভারতের বিপক্ষেও পয়েন্ট পেতে চান তপু বর্মন

কাতারে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে শক্তিশালী আফগানিস্তানের বিপক্ষে ১-১ গোলের ড্র করার পর বাংলাদেশের ফুটবলারদের আত্মবিশ্বাস অনেক বেড়ে গেছে। মনে হচ্ছে ফুটবলের পালে নতুন হাওয়া লেগেছে। একটি ভাল ম্যাচ পুরো দলকে উজ্জিবীত করতে পারে সেটাই যেন মনে হচ্ছে। অথচ ঢাকা হতে যখন ফুটবলাররা কাতার রওনা হয়, তখন বাংলাদেশের ফুটবলারদের মানসিক কষ্ট ছিল। প্রস্তুতি ভালো হয়নি, দলে ইনজুরি, একাধিক ফুটবলার দলের সঙ্গে আসতে পারেননি, প্রস্তুতি ম্যাচ খেলে দলের অবস্থাটা পরিষ্কার জানার সুযোগ হয়নি। এই সব পরিস্থিতিতে বাংলাদেশ ফুটবল দল কাতারে গিয়েছিল বিশ্বকাপ বাছাই ‘ই’ গ্রুপে শেষ তিন ম্যাচ খেলতে। আশঙ্কা ছিল প্রথম ম্যাচেই আফগানিস্তানের বিপক্ষে ধরাশায়ী হবে। কিন্ত সবার ধারণা পালটে দিয়ে আফগানিস্তানের বিপক্ষে পয়েন্ট ছিনিয়ে আনে বাংলাদেশের ফুটবলররা।

সবচেয়ে বড় কথা হলো আফগানিস্তানের বিপক্ষে ১-০ গোলের পিছিয়ে পরে পয়েন্ট ছিনিয়ে এনেছে বাংলাদেশের ফুটবলাররা। পিছিয়ে পড়েও ম্যাচে ফিরে আসাটাই ফুটবলারদের বেশি অনুপ্রানিত করছে বলে মনে করা হচ্ছে। এদিকে বৃহস্পতিবার ভারত কাতারের বিপক্ষে হেরে যাওয়ার ফলে এশিয়া কাপ খেলার সুযোগ তৈরি হয়েছে বাংলাদেশের সামনে। যে দুই দল  গ্রুপ চ্যাম্পিয়ন এবং রানার্সআপ হবে তারা সরাসরি খেলবে। আর বাকি দলগুলোকে কোয়ালিফাই করে আসতে হবে। তাই বাংলাদেশের সম্ভাবনা এখনো আছে। তপু বর্মনও দেখছেন সেই স্বপ্ন।

স্বপ্ন পুরণ করতে হলে বেশ কঠিন পথ পাড়ি দিতে হবে বাংলাদেশকে। তাই ম্যাচ বাই ম্যাচ চিন্তা করছেন বাংলাদেশ ফুটবলার তপু বর্মন। তাইতো আফগানিস্তান ম্যাচের পর এবার শক্তিশালী ভারতের বিপক্ষেও পয়েন্ট পেতে চান আফগানিস্তান ম্যাচের নায়ক নারায়নগঞ্জের তপু বর্মন।  কাতার হতে ভিডিওবার্তায় এই ডিফেন্ডার তপু বর্মন বলেছেন, ‘এখন আমরা ভারত নিয়ে চিন্তা করছি। আমার কাছে মনে হয় আমরা যদি এশিয়া কাপে খেলতে চাই তাহলে ভারতের কাছ থেকে পয়েন্ট পেতে হবে। পয়েন্ট পেলে সেটা আমাদের আরো দূরে এগিয়ে নিয়ে যাব’।

এশিয়া কাপে খেলার যোগ্যতা অর্জনের স্বপ্নটা শুরু হয়েছে আফগানাস্তিনের বিপক্ষে ম্যাচ দিয়ে যা ধরে রাখতে হবে ভারত ম্যাচে। যদি আমরা ভারতকে হারিয়ে দিতে পারি তাহলে আমাদের এশিয়া কাপের খেলার স্বপ্নের পালে হাওয়া লাগতে পারে।

মন্তব্যসমূহ (০)


Lost Password