টি-টুয়েন্টি সিরিজ নিশ্চিত করে ফেললো দক্ষিন আফ্রিকা

টি-টুয়েন্টি সিরিজ নিশ্চিত করে ফেললো দক্ষিন আফ্রিকা
MostPlay

বেলফাস্টে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে আয়ারল্যান্ডের বিপক্ষে ৪২ রানে জিতেছে দক্ষিণ আফ্রিকা। টানা দুই ম্যাচ জিতে তিন ম্যাচের সিরিজে এগিয়ে গেছে ২-০ ব্যবধানে। এর ফলে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ নিশ্চিত করে ফেললো প্রোটিয়ারা।

সিরিজে টিকে থাকতে ১৬০ রানের টার্গেটে নেমে ১ রানের মধ্যেই কোন রান না করেই সাজঘরে ফিরে যান কেভিন ও’ব্র্যায়ান। প্রথম টি-টুয়েন্টি ম্যাচেও রানের খাতা খোলার আগেই ফেরত গিয়েছিলেন কেভিন। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে আইরিশরা। পল স্টারলিং (১৯), ডকোরেল (২০), শেন গেটকেট (২৪) সেট হয়ে বড় রান করতে না পারলে লক্ষের অনেক পিছনে থেকেই শেষ হয়ে যায় আইরিশদের ইনিংস। নির্ধারীত ২০ ওভারের তিন বল বাকি থাকতে মাত্র ১১৭ রানেই অলআউট হয়ে যায় আয়ারল্যান্ড। দক্ষিন আফ্রিকার হয়ে তাবরিজ শামসি ও ফরচিউন ৩ টি করে উইকেট শিকার করেন।

এর আগে টস জিতে ব্যাত করতে নেমে বিপদে পড়ে যায় দক্ষিন আফ্রিকা। প্রথম ওভারের দ্বিতীয় বলেই শর্ট থার্ড ম্যানে জশ লিটলের হাতে ধরা পড়েন প্রোটিয়া অধিনায়ক বাভুমা। এক বল পর একই পরিণতি হয় ওয়ানডে সিরিজের নায়ক জানেমান মালানের। তিনিও বাভুমার মতোই ধরা পড়েন শর্ট থার্ডম্যানে। মাত্র চার বলেই ২ উইকেট নিয়ে আইরিশদের উল্লাসে স্টারলিং। শূন্য রানে নেই দুই উইকেট, ৫৮ রানের মধ্যে আরও তিন উইকেট হারিয়ে মহাবিপদে দল। সেখান থেকে ঝড়ো বাটিংয়ে লড়াকু ভিত গড়ে দিলেন ডেভিড মিলার।

প্রোটিয়া একাদশে ফেরা ভিয়ান মুল্ডারকে নিয়ে ষষ্ঠ উইকেটে গড়েন ৪৩ বলে ৫৮ রানের জুটি। মিলার ৪৪ বলে ৪টি চার ও ৫ ছক্কায় অপরাজিত ৭৫ রান করেন। আর মুল্ডার ২৬ বলে ২ চার ও সমান সংখ্যক ছক্কায় ৩৬ রান করেন। ২৭টি রান আসে কুইন্টন ডি ককের ব্যাট থেকে। নির্ধারীত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৫৯ রান তোলে প্রোটিয়ারা। বল হাতে আয়ারল্যান্ডের পল স্টার্লিং ও মার্ক অ্যাডায়ের ২টি করে উইকেট নেন। ম্যাচ সেরার পুরষ্কার পেয়েছেন। আগামীকাল ২৪ জুলাই তৃতীয় শেষ টি-টুয়েন্টি ম্যাচে মাঠে নামপবে দুই দল।

মন্তব্যসমূহ (০)


Lost Password