ইতিহাস ডাকছে ক্রিশ্চিয়ানো রোনালদোকে

ক্রিকেটে যেমন রেকর্ডের বরপুত্র বলা হয় ব্রায়ান লারাকে তেমনি ফুটবলে রেকর্ডের বরপুত্র বলা হয় ক্রিশ্চিয়ানো রোনালদোকে। ক্রিশ্চিয়ানো ইতিমধ্যেই ফুটবলের অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন। প্রতি মৌসুমেই যেন নিজেকে ছাড়িয়ে যান তিনি। সময়ের সাথে সাথে বয়স বাড়লেও পারফরম্যান্সের ধার এখনও কমেনি। আরও একটি রেকর্ডের সামনে ক্রিশ্চিয়ানো রোনালদো। আর মাত্র ৭টি গোল করলেই তিনি হয়ে যাবেন আন্তর্জাতিক ফুটবলের ইতিহাসের সবচেয়ে বেশি গোল করা খেলোয়াড়। বর্তমানে ইরানের আলি দাইয়ে ১০৯ গোল করে শীর্ষে অবস্থান করছেন। তার থেকে মাত্র ৬টি গোল কম করে ১০৩ গোলা নিয়ে ঠিক তার পিছনেই আছেন ক্রিশ্চিয়ানো।

আগামী ১১ জুন থেকে মাঠে গড়াবে ইউরোর এবারের আসর। জাতীয় দলের হয়ে রোনালদো যে ফর্মে আছেন তাতে ইউরোর এই আসরেই ইতিহাসে ঢুকে যেতে পারেন তিনি। পর্তুগালের হয়ে ইউরোর বাছাইপর্বে আট ম্যাচে করেছেন ১১ গোল। ইউরোর মুল মঞ্চে যদি এই ফর্ম ধরে রাখতে পারেন রোনালদো তাহলে এই আসরেই তিনি সিংহাসনে বসে যাবেন এমনটা বলা যেতেই পারে।

ইউরোর শিরোপা ধরে রাখতে প্রথম রাউন্ডেই কঠিন পরিক্ষা দিতে হবে পর্তুগালকে। ফ্রান্সকে হারিয়ে ২০১৬ ইউরো জেতা রোনালদোর পর্তুগাল হাঙ্গেরির বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের আসর শুরু করবে। ‘ই’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ জার্মানি ও ফ্রান্স।

মন্তব্যসমূহ (০)


Lost Password