নারায়ণগঞ্জের ফতুল্লায় আগাম ঈদ উদযাপন

নারায়ণগঞ্জের ফতুল্লায় আগাম ঈদ উদযাপন
MostPlay

সারাদেশের ধর্মপ্রাণ মুসলমান আগামীকাল বুধবার ঈদুল আযহা উদযাপন করলেও সৌদি আরবের সাথে মিল রেখে নারায়ণগঞ্জের ফতুল্লায় পবিত্র ঈদুল আযহার নামাজ ও পশু কোরবানিসহ ঈদ উদযাপন করেছেন ‘জাহাগিরিয়া তরিকার' অনুসারীরা। প্রতিবারই সৌদি আরবের সাথে মিল রেখেই তারা ঈদ উদযাপন করে থাকে।

আজ মঙ্গলবার বেলা ১১টায় সদর উপজেলার ফতুল্লা থানার লামাপাড়া এলাকায় হযরত শাহ্ সুফী মমতাজিয়া এতিমখানা ও হেফজখানা মাদরাসায় স্বাস্থ্যবিধি মেনে ঈদের নামাজ আদায় করে ঈদ উদযাপন করেন তারা। বৈরি আবহাওয়া ও বৃষ্টির কারণে দূর দূরান্ত এলাকার মুসল্লিরা নির্ধারিত সময়ের মধ্যে এসে পৌঁছতে না পারায় ঈদের জামাত দেরিতে শুরু হয়। এই ঈদ জামাতে ইমামের দায়িত্ব পালন করেন মুফতি মাওলানা আনোয়ার হোসেন শুভ। ঢাকার কেরানীগঞ্জ, ডেমরা, সাভার, গাজীপুরের টঙ্গী ও নারায়ণগঞ্জের বিভিন্ন উপজেলা থেকে শিশু কিশোরসহ সব বয়সের শত শত মুসুল্লি এসে ঈদুল আজহার জামাতে অংশ নেন।

নামাজ শেষে বর্তমান করোনা মহামারি থেকে রেহাই পেতে ও বিশ্ব মুসলিম উম্মাহসহ দেশবাসীর শান্তি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। ঈদের নামাজ শেষে মুসল্লিরা একে অপরের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করে পশু কোরবানি দেন। 

মন্তব্যসমূহ (০)


Lost Password