নওগাঁর ধামইরহাটে ৪০ কেজি ওজনের কষ্টি পাথরের মূর্তিসহ আটক ২

নওগাঁর ধামইরহাটে ৪০ কেজি ওজনের কষ্টি পাথরের মূর্তিসহ আটক ২

নওগাঁর ধামইরহাট উপজেলা থেকে ৪০ কেজি ওজনের একটি কষ্টি পাথরের মূর্তিসহ পাচারকারী চক্রের দুই সদস্যকে আটক করেছে জাতীয় নিরাপদ গোয়েন্দা সংস্থা এনএসআই ও থানা পুলিশ। যার আনুমানিক মূল্য ২০ কোটি টাকা।

সোমবার (৭ মার্চ) রাতে উপজেলার খেলনা ইউনিয়নের লোদিপুর (দক্ষিণপাড়া) এলাকার রাজমিস্ত্রী কাউছার আলীর বাড়ির সংলগ্ন সিড়ি ঘর থেকে মূর্তিটি উদ্ধার করা হয়। আটককৃতরা হলেন, জেলার পত্নীতলা উপজেলার মধুইল গ্রামের বদরুদ্দীনের ছেলে হেলাল উদ্দিন (৬০) ও একই উপজেলার আকবরপুর গ্রামের আছির উদ্দিনের ছেলে আলতাফ হোসেন (৫০)। আটক হেলাল উদ্দিন পত্নীতলা উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও আকবরপুর ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে চক্রের মূলহোতা কাউছার আলী (৩০) ও তার স্ত্রী সুমি খাতুন (২৮) পালিয়ে যায়।

ধামইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোজাম্মেল হক কাজী বিষয়টি নিশ্চিত করে বলেন, পলাতক কাউছার আলী মূর্তি ক্রয় বিক্রয় চক্রের সাথে জড়িত থাকার অভিযোগে দীর্ঘদিন তাকে একটি এনএসআই সংস্থা নজরদারিতে রাখে। পরবর্তীতে সোমবার (৭ মার্চ) রাতে কাউছার আলীর তার নিজ বাসার শয়নকক্ষে ৪০ কেজি ওজনের দূর্লভ কষ্টিপাথরের বিষ্ণু মূর্তি উচ্চমূল্যে বিক্রয়ের উদ্দেশ্যে লুকিয়ে রেখে বাজার দাম চালাচ্ছিল।

এমন সংবাদের ভিত্তিতে এনএসআই এবং পুলিশের যৌথ অভিযান চালিয়ে ৪০ কেজি ওজনের ১টি কষ্টি পাথরের মূর্তিসহ হেলাল উদ্দিন ও আলতাফ হোসেনকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে থানায় মামলা দায়েরের মাধ্যমে কোর্ট হাজতে প্রেরণ করা হবে।

মন্তব্যসমূহ (০)


Lost Password