নরসিংদী জেলার শ্রেষ্ঠ মৎস্য চাষি নির্বাচিত হলেন শিক্ষক বাছেদ আলম

নরসিংদী জেলার শ্রেষ্ঠ মৎস্য চাষি নির্বাচিত হলেন শিক্ষক বাছেদ আলম

স্ট্যাফ রিপোর্টার : "বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দূর করি" এই শ্লোগানে গত ২৮ আগস্ট থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত সারা দেশে পালিত হয়েছে জাতীয় মৎস্য সপ্তাহ। এসময় প্রান্তিক মৎস্য খামারি থেকে সফলতার গৌরব অর্জণ এর তালিকায় নাম লিখেয়েছেন একজন স্কুল শিক্ষক।

এই শিক্ষক হচ্ছেন শিবপুর উপজেলার ৩৪নং মির্জাকান্দী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো: বাছেদ আলম ভূইয়া। তিনি উপজেলার চৌঘরিয়া পশ্চিমপাড়া গ্রামের মৃত ফজর আলী ভূইয়ার ছেলে। তিনি পুকুরে মাছ উৎপাদনে নরসিংদী জেলার শ্রেষ্ঠ মৎস্য চাষি হিসেবে নির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য তিনি শিক্ষকতার পাশাপাশি অবসর সময়ে ২৫০ শতাংশ জমিতে ৫ টি পুকুরে বিভিন্ন প্রজাতের মাছ উৎপাদন করে মৎস্য চাষে বিশেষ অবদানের জন্য নরসিংদীর জেলার 'শ্রেষ্ঠ মৎস্য চাষি' হিসেবে সম্মাননা স্মারক অর্জণ করেন। জানা যায়, জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে সম্প্রতি ২৯ আগস্ট সকাল ১১টায় নরসিংদীর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে মো: বাছেদ আলম ভূইয়ার হাতে এ পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান।

এসময় আরো উপস্হিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আবদুল মতিন ভূইয়া, ও জেলা মৎস্য কর্মকর্তা মো: বেলাল হোসেন। এ ব্যাপারে শিবপুর উপজেলা মৎস্য কর্মকর্তা ফাহিমুল আরেফীন জানান, শিবপুর উপজেলার একজন মৎস্যচাষি নরসিংদীর জেলার শ্রেষ্ঠ মৎস্য চাষি হিসেবে সম্মাননা অর্জণ করায় আমরা আনন্দিত। তার এ সাফল্যে অভিনন্দন জানাচ্ছি। তিনি শিং মাছ চাষে অভাবনীয় সাফল্য অর্জন করেছেন।

মন্তব্যসমূহ (০)


Lost Password