ঢাকায় যানজট নিয়ে ক্ষোভ প্রকাশ করা হয়েছে জাতীয় সংসদে

ঢাকায় যানজট নিয়ে ক্ষোভ প্রকাশ করা হয়েছে জাতীয় সংসদে

রাজধানী ঢাকায় যানজট নিয়ে ক্ষোভ প্রকাশ করা হয়েছে জাতীয় সংসদে। বিরোধী দল জাতীয় পার্টির এমপি পীর ফজলুর রহমান ক্ষোভ প্রকাশ করে বলেছেন, প্রতিদিন মানুষকে যানজটের ভোগান্তিতে পড়তে হচ্ছে। এতে একদিকে অর্থনৈতিক ক্ষতি হচ্ছে, অন্যদিকে মানুষের কর্মক্ষমতা কমে যাচ্ছে।

এভাবে চলতে থাকলে ঢাকা শহর অকার্যকর শহরে পরিণত হবে। বৃহস্পতিবার জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে দেওয়া বক্তব্যে তিনি এ ক্ষোভ প্রকাশ করেন। জাতীয় পার্টির এই সংসদ সদস্য বলেন, ‘ঢাকা এখন শব্দদূষণে এক নম্বরে, বায়ুদূষণেও এগিয়ে।

ঢাকায় যারা বসবাস করেন, যানজটের কারণে তারা সকালে বের হলে দুপুরে কাঙ্ক্ষিত জায়গায় পৌঁছাতে পারবেন কি না- তার নিশ্চয়তা নেই।’ এ সময় বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠানের একটি প্রতিবেদনের উদ্বৃতি দেন পীর ফজলুর রহমান। বলেন, ‘যানজটের কারণে বছরে ৮৭ হাজার কোটি টাকার ক্ষতি হচ্ছে।

উন্নয়নকাজে কোনো সমন্বয় নেই। এক সংস্থা রাস্তা তৈরি করে আবার কিছুদিনের মধ্যে অন্য সংস্থা রাস্তা কাটে। কোন বাস কোথায় থামবে, তার কোনো ঠিক নেই। রাস্তা বন্ধ রেখে তারা যাত্রী তোলে।’ ঢাকায় যানজট নিরসনে পদক্ষেপ নেওয়া এবং প্রশাসনিক বিকেন্দ্রীকরণের দাবি জানান বিরোধীদলীয় এই সংসদ সদস্য।

মন্তব্যসমূহ (০)


Lost Password