করোনার মাঝে নতুন করে চোখ রাঙাচ্ছে ডেঙ্গু

করোনার মাঝে নতুন করে চোখ রাঙাচ্ছে ডেঙ্গু
MostPlay

করোনা পরিস্থীতি মোকাবেলা করতেই আমরা হিমশিম খাচ্ছি এর মধ্যে নতুন করে চোখ রাঙাচ্ছে ডেঙ্গু। গত ২৪ ঘণ্টায় ১০৫ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকার হাসপাতালে ১০২ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে তিনজন রোগী ভর্তি হন। এ নিয়ে টানা দ্বিতীয় দিনের মতো শতাধিক ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হলো। এ নিয়ে টানা দ্বিতীয় দিনের মতো এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে শতাধিক রোগী হাসপাতালে ভর্তি হয়েছে।

এ নিয়ে হাসপাতালে ভর্তি মোট ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪৬০ জনে। তাদের মধ্যে ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ৪৫৪ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ছয়জন রোগী ভর্তি রয়েছেন। ডেঙ্গু সন্দেহে মারা যাওয়া তিনজনের তথ্য পর্যালোচনা করার জন্য আইইডিসিআরে পাঠানো হয়।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ (২৫ জুলাই) পর্যন্ত রাজধানীসহ সারাদেশে সর্বমোট এক হাজার ৬৭৯ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক হাজার ২১৬ জন রোগী।

স্বাস্থ্য অধিদফতরের মুখপাত্র ও পরিচালক (সংক্রামক ব্যাধি নিয়ন্ত্রণ) অধ্যাপক ডা. মো. নাজমুল ইসলাম বলেন, সরকারি মেডিকেল কলেজ হাসপাতাল, জেলা সদর ও উপজেলা পর্যায়ের হাসপাতালে ডেঙ্গু পরীক্ষার এন্টিজেন কিটের পর্যাপ্ত সরবরাহ রয়েছে। সরকারি হাসপাতালে এ পরীক্ষাটি বিনামূল্যে করার সুযোগ রয়েছে। ডেঙ্গুর উপসর্গ দেখা দিলে বিলম্ব না করে সরকারি কিংবা বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ডেঙ্গু পরীক্ষা করার অনুরোধ জানান তিনি।

মন্তব্যসমূহ (০)


Lost Password