নওগাঁ নিয়ামতপুরে নানা আয়োজনে বিশ্ব এন্টিমাইক্রোবিয়াল সেচতনতা সপ্তাহ অনুষ্ঠিত

নওগাঁ নিয়ামতপুরে নানা আয়োজনে বিশ্ব এন্টিমাইক্রোবিয়াল সেচতনতা সপ্তাহ অনুষ্ঠিত

নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলায় বিশ্ব এন্টিমাইক্রোবিয়াল সেচতনতা সপ্তাহ সম্পর্কে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

আজ রবিবার বেলা ১১টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভা কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এন্টিবায়োটিক রেজিট্যান্স কন্টেইনমেন্ট, ভাইরাল হেপাটাইটিস ও ডায়রিয়া নিয়ন্ত্রণ কর্মসূচীর আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ। সভায় বিশ্ব এন্টিমাইক্রোবিয়াল সম্পর্কে বিস্তারিত তথ্য প্রজেক্টরের মাধ্যমে তুলে ধরেন মেডিক্যাল অফিসার ডাঃ তূর্য রহমান। ডাঃ আহমেদের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ তোফাজ্জল হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুস সামাদ, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি তোফাজ্জল হোসেন, সাধারণ সম্পাদক জনি আহমেদ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অ্যানথেসিন্ট ডাঃ মোঃ তরিকুল ইসলাম, ডেন্টাল সার্জন ডাঃ তাসমিয়া শিরীন, ডাঃ প্রনব ও ডাঃ ফয়সাল নাহিদ, স্যানেটারী ইন্সপেক্টর আল মামুন। সভা শুরুর পূর্বে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নতুন অ্যানথেসিন্ট ডাঃ মোঃ তরিকুল ইসলাম ও ডেন্টাল সার্জন ডাঃ তাসমিয়া শিরীন যোগদান করায় তাদের উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ তোফাজ্জল হোসেন ফুল দিয়ে বরণ করে নেন। সভায় বক্তারা রেজিষ্ট্রার্ড ডাক্তার ছাড়া এন্টিবায়োটিক ব্যবহার না করার পরামর্শ প্রদান করা হয়। এছাড়া বক্তারা বলেন, সরাসরি এন্টিবায়োটিক ব্যবহার ছাড়াও বিভিন্ন খাদ্যের মাধ্যমে আমাদের শরীরে এন্টিবায়োটিক ঢুকে। তাই আমাদের সকলকে সচেতন হতে হবে।

আগামী ২৩ নভেম্বর বুধবার সকাল ৯টা হতে বেলা ৫টা পর্যন্ত এইচএসসি পরীক্ষার্থীদের উপজেলা অফিসার্স ক্লাবে করোনা টিকা প্রদান করা হবে। সকলকে রেজিষ্ট্রেশন কার্ড নিয়ে উপস্থিত হওয়ার জন্য অনুরোধ জানানো হয় সভায়।

মন্তব্যসমূহ (০)


Lost Password