নওগাঁয় মাদক মামলায় দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড

নওগাঁয় মাদক মামলায় দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড

নওগাঁয় মাদক মামলায় দুই যুবকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এ ছাড়াও তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে এক বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেন আদালত।

আজ মঙ্গলবার (৭ জুন) দুপুর ১২টার দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক হাসান মাহমুদুল ইসলাম এ রায় ঘোষণা করেন। আসামিরা হলেন- চাঁপাইনবাবগঞ্জের শাহজাহানপুর ইউনিয়নের নরেন্দ্রপুরের মোল্লাপাড়া গ্ৰামের সাইদুর রহমানের ছেলে জুয়েল রানা (২১) একই গ্ৰামের আমির হোসেনের ছেলে বাবু (২০)।

মামলার বিবরণী থেকে জানা যায়, ২০২১ সালের ২৯ আগষ্ট চাঁপাইনবাবগঞ্জ থেকে দুই জন একটি মোটরসাইকেলের ইয়ার ফিল্টারে করে ২২৫ গ্ৰাম হেরোইন বিক্রির উদ্দেশে নওগাঁয় আসছিল। পথে পোরশা উপজেলার সরাইগাছীর জালুয়াপাড়া নামক স্থানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি টহল দল মোটরসাইকেলটি থামানোর সংকেত দিলে মোটরসাইকেল রেখে আসামিরা পালানোর চেষ্টা করে। পরে ধাওয়া করে তাদের আটক করা হয়। এ সময় মোটরসাইকেল তল্লাশি করে ইয়ার ফিল্টার থেকে ২২৫ গ্রাম হেরোইন জব্দ করে পুলিশ। পরে এ বিষয়ে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়।

মামলাটি বিচারের জন্য আদালতে আসলে বিচারক উভয়পক্ষের শুনানি অন্তে ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ৩৬ (১) এর সারণীর ক্রমিক ৭ (গ) ধারা মোতাবেক অভিযোগ প্রমানিত সাপেক্ষে বিচারক আদেশ প্রদান করেন।

মন্তব্যসমূহ (০)