নওগাঁর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যুক্ত হল দুটি অক্সিজেন কনসেন্ট্রেটর

নওগাঁর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যুক্ত হল দুটি অক্সিজেন কনসেন্ট্রেটর

নওগাঁ জেলার পত্নীতলা উপজেলায় মুমূর্ষু রোগীদের অক্সিজেন অপ্রতুলতা নিরসনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যুক্ত হল দুটি অক্সিজেন কনসেন্ট্রেটর।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) দুপুরে সামাজিক যোগাযোগ মাধ‍্যমে এ তথ‍্য জানিয়েছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ। ওই স্বাস্থ‍্য কমপ্লেক্সের সক্ষমতা বাড়াতে যুক্ত হওয়া এই কনসেন্ট্রেটর দুটির একটি ১০ লিটার প্রতি মিনিট, অপরটি ৫ লিটার প্রতি মিনিট অক্সিজেন তৈরিতে সক্ষম।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক দেবাশীষ রায় বলেন, কারোনার প্রকোপকালে মাঝে-মধ্যেই অক্সিজেনের সংকট দেখা দিতো। তখন স্থানীয় বাজারেও অনেক সময় অক্সিজেনের অভাব হতো কিংবা ক্রয়মূল‍্যে তার প্রভাব পড়তো। আর এই হাসপাতালে চিকিৎসা নিতে আসা অসহায় মানুষগুলির পক্ষে সেটির ব‍্যবস্থা করা দুঃসাধ্য ছিল।

এই সংযোজন অত্র উপজেলার স্বাস্থ্যসেবার ক্ষেত্রে নবদিগন্তের সূচনা করবে বলে আমরা বিশ্বাস করি। সরকারের সংশ্লিষ্ট বিভাগের সহায়তা পেলে ভবিষ্যতে এ রকম আরও বেশ কিছু যন্ত্র যুক্ত হবে বলে আশাবাদ ব‍্যক্ত করেন তিনি। নওগাঁ-২ আসনের সাংসদ শহীদুজ্জামান সরকার ও পত্নীতলা উপজেলা প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

পত্নীতলা উপজেলা প্রশাসনের অর্থায়নে এখন থেকে এই স্বাস্থ‍্য সংশ্লিষ্ট যন্ত্র দুটির প্রতিটিতে একজন করে রোগী জরুরি অক্সিজেন সেবা পাবেন। যা কিনা কিছুটা হলেও লাঘব করবে অপেক্ষাকৃত দরিদ্র মানুষের বিনামূল‍্যে অক্সিজেনের চাহিদা।

মন্তব্যসমূহ (০)


Lost Password