ভিসির বাসভবনের বিদ্যুৎ সংযোগ কেটে দিলেন শিক্ষার্থীরা

ভিসির বাসভবনের বিদ্যুৎ সংযোগ কেটে দিলেন শিক্ষার্থীরা

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্যের বাসভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে আন্দোলনরত শিক্ষার্থীরা। রোববার (২৩ জানুয়ারি) সন্ধ্যার পর বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার ঘটনা ঘটে। এর আগে, এদিন বিকেলে আন্দোলনকারী শিক্ষার্থীরা জানায় উপাচার্যের ( ভিসি) বাসভবনে পুলিশ ছাড়া কাউকে ঢুকতে কিংবা বেরোতে না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

ভিসি পদত্যাগ না করলে অন্যান্য জরুরি পরিষেবাও বন্ধের হুমকি দিয়েছে তারা। ভিসির পদত্যাগের একদফা দাবিতে অনড় বিশ্ববিদ্যালয়টির আন্দোলনকারী শিক্ষার্থীরা। চলমান এ সংকট নিরসনে গতকাল শনিবার সন্ধ্যায় রাজধানীতে শিক্ষামন্ত্রীর সরকারি বাসভবনে শাবিপ্রবির কয়েকজন শিক্ষকের সঙ্গে আলোচনায় বসেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

ওই আলোচনায় আন্দোলনকারীদের প্রতিনিধি দলের অংশ নেয়ার কথা ছিল। কিন্তু পরে আন্দোলনরত সহপাঠীদের রেখে প্রতিনিধিরা ঢাকায় আসতে রাজি হয়নি। শিক্ষকদের সঙ্গে বৈঠকের পর প্রেস ব্রিফিংয়ে শিক্ষামন্ত্রী শিক্ষার্থীদের আলোচনায় বসার জন্য আহ্বান জানান। এর কয়েক ঘণ্টার মধ্যেই এদিন মধ্যরাতে অনলাইনে শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনা করে শিক্ষার্থীরা।

তবে এ আলোচনায় চূড়ান্ত কোনো সিদ্ধান্ত আসেনি। আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতিনিধিরা বরং জানায়, তারা তাদের একদফা দাবিতে অনড় আছেন। এরপর রোববার দুপুরেও শিক্ষামন্ত্রী ও শিক্ষার্থীদের মধ্যে আলোচনার কথা থাকলেও সন্ধ্যা পর্যন্ত তা হয়নি। বিশ্ববিদ্যালয়টির ভিসির বাসভবনের সামনে পঞ্চম দিনের মতো কর্মসূচি চলছে আজ রোববার। এদিন অনশনস্থলে আছেন ১২ জন শিক্ষার্থী। ১৫ জন ওসমানী মেডিকেলসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন।

মন্তব্যসমূহ (০)


Lost Password