নওগাঁর মান্দায় জোতবাজার বাজারের মাছ বাজার এখন রাস্তায়

নওগাঁর মান্দায় জোতবাজার বাজারের মাছ বাজার এখন রাস্তায়

নওগাঁর মান্দা উপজেলার নুরুল্যাবাদ ইউনিয়নের জোতবাজার বাজার একটি বৃহৎ ও গুরুত্বপূর্ণ বাজার। উপজেলার ভৌগোলিক অবস্থানের দিক থেকেও এর গুরুত্ব অপরিসীম।

এ বাজারে একটি মাছের শেড থাকা সত্বেও উক্ত বাজারের মাছ ব্যবসায়ীরা বাজারের সামনের রাস্তায় কয়েক বছর ধরে মাছ বিক্রি করে আসছে। এতে রাস্তায় মাছের পানি পড়ে রাস্তাটি যেমন ক্ষতিগ্রস্ত হচ্ছে তেমনি নষ্ট হচ্ছে পরিবেশ। মাছ বাজারে লোক সমাগম বেশি হওয়ায় এ গুরুত্বপূর্ণ রাস্তাটিতে যানযট প্রায় লেগেই থাকে এবং মাঝে মাঝে দূর্ঘটনাও ঘটতে দেখা যায়।

এলাকাবাসী ও জোতবাজার বাজার কমিটির সাধারণ সম্পাদক ফজলুল বারী সাফী বলেন, মাছ ব্যবসায়ীদের রাস্তায় বসে মাছ বিক্রি করতে নিষেধ করেছেন বারবার তবুও কোন কাজ হয়নি। তারা বলেন সেটে বসে মাছ বিক্রয় করলে ক্রেতারা যেতে চায় না তাই আমরা রাস্তায় বসে মাছ বিক্রয় করি । সরেজমিনে গিয়ে দেখা যায়, মাছের শেডটি দীর্ঘদিন ব্যবহৃত না হওয়ায় অযত্নে অবহেলায় দিনদিন নষ্ট হচ্ছে। এলাকাবাসীর দাবী দ্রুত মাছ ব্যবসায়ীদের রাস্তা থেকে শেডে ফিরিয়ে না আনলে পরিবেশ দুষনের পাশাপাশি রাস্তাটি যেমন ক্ষতিগ্রস্ত হবে তেমনি ক্ষতিগ্রস্ত হবে মাছের শেডটিও।

তাছাড়া রাস্তায় যানযটের ফলে যে কোন সময় ঘটতে পারে বড় রকমের দূর্ঘটনা। এ বিষয়ে ১০ নং নুরুল্যাবাদ ইউপির চেয়ারম্যান ইয়াচীন আলি প্রাং বলেন, বিষয়টি জনগুরুত্বপূর্ণ। আমি শীঘ্রই এ ব্যাপারে ব্যবস্থা গ্রহন করবো।

মন্তব্যসমূহ (০)


Lost Password