রেলওয়ে মহাপরিচালকের কাছে যাত্রী হয়রানি বন্ধ করাসহ ৬ দফা সংবলিত স্মারকলিপি দিয়েছেন রনি

রেলওয়ে মহাপরিচালকের কাছে যাত্রী হয়রানি বন্ধ করাসহ ৬ দফা সংবলিত স্মারকলিপি দিয়েছেন রনি
Crickex Sign Up

আজ মঙ্গলবার (১৯ জুলাই) দুপুর ৩টায় লংমার্চ শেষে রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদারের কাছে টিকিট ক্রয়ের ক্ষেত্রে সহজ ডট কমের যাত্রী হয়রানি অবিলম্বে বন্ধ করাসহ ৬ দফা সংবলিত স্মারকলিপি দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র মহিউদ্দিন রনি। এর আগে রাজধানীর কমলাপুর রেলস্টেশনের বাইরে প্রধান সড়ক থেকে দুপুর ১২টা ২৮ মিনিটে তিনি রেল ভবনের দিকে লং মার্চ শুরু করেন।

--রনির ৬ দাবির মধ্যে রয়েছে--

১. টিকিট ক্রয়ের ক্ষেত্রে সহজ.কম কর্তৃক যাত্রী হয়রানি অবিলম্বে বন্ধ করতে হবে। হয়রানির ঘটনায় তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করতে হবে। ২. যথোপযুক্ত পদক্ষেপ গ্রহণের মাধ্যমে টিকিট কালোবাজারি প্রতিরোধ করতে হবে। ৩. অনলাইনে কোটায় টিকিট ব্লক করা বা বুক করা বন্ধ করতে হবে, সেইসঙ্গে অনলাইন-অফলাইনে টিকিট ক্রয়ের ক্ষেত্রে সর্বসাধারণের সমান সুযোগ সুবিধা নিশ্চিত করতে হবে।

৪. যাত্রী চাহিদার সঙ্গে সংগতি রেখে ট্রেনের সংখ্যা বৃদ্ধিসহ রেলের অবকাঠামো উন্নয়নে দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহণ করতে হবে। ৫. ট্রেনের টিকিট পরীক্ষক ও তত্ত্বাবধায়কসহ অন্যান্য দায়িত্বশীলদের কর্মকাণ্ড সার্বক্ষণিক মনিটর, শক্তিশালী তথ্য সরবরাহ ব্যবস্থা গড়ে তোলার মাধ্যমে রেলসেবার মান বৃদ্ধি করতে হবে।

৬. ট্রেনে ন্যায্য দামে খাবার বিক্রি, বিনামূল্যে বিশুদ্ধ পানি সরবরাহ ও স্বাস্থ্যসম্মত স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিত করতে হবে। স্মারকলিপি গ্রহণ করে রেলের মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদার বলেন, আমি রনির ৬ দফা দাবি গ্রহণ করলাম। ঢাকা থেকে প্রতিদিন ২৬-৩০ হাজার মানুষ ট্রেনে যাতায়াত করতে পারে। সেখানে যদি ৫-১০ লাখ মানুষ যেতে চায়, সেটা তো সম্ভব নয়। অনলাইনে টিকিট বিক্রির সুফল পর্যায়ক্রমে দেখছি। যদি কোনো অভিযোগ থাকে তাহলে তা তদন্ত করে ব্যবস্থা নেব বলে আশ্বাস দেন তিনি।

মন্তব্যসমূহ (০)