শ্যামলীতে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধিতে মিছিল, পুলিশের গাড়ি ভাঙচুর

শ্যামলীতে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধিতে মিছিল, পুলিশের গাড়ি ভাঙচুর
Crickex Sign Up

জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে রাজধানীর শ্যামলীতে মিছিল বের করেছে বিক্ষুব্ধ জনতা। আজ শনিবার দুপুরে ব্যানারবিহীন মিছিলটি শ্যামলী থেকে শতাধিক মানুষ নিয়ে সোহরাওয়ার্দী হাসপাতালের দিকে যাচ্ছিল। এ সময় পুলিশের গাড়ি ভাঙচুর বিক্ষুব্ধ জনতা। বিষয়টি নিশ্চিত করেছেন মোহাম্মদপুর থানার ওসি আব্দুল লতিফ।

জানতে চাইলে শেরেবাংলা নগর থানার ওসি উৎপল বড়ুয়া বলেন, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির শ্যামলীতে একটি প্রতিবাদে মিছিল হয়েছে। সেখানে পুলিশের একটি গাড়ির গ্লাস ভাঙচুর করা হয়। যে গাড়িটি ভাঙচুরের কথা শোনা যাচ্ছে সেটি আমাদের থানার গাড়ি না। এ বিষয়ে খোঁজ-খবর নেওয়া হচ্ছে। কারা এই বিক্ষোভ করছিল জানতে চাইলে ওসি বলেন, মিছিলের সামনে কোনো ব্যানার ছিল না। আমরা সড়কের আশপাশের বিভিন্ন ভিডিও ফুটেজ সংগ্রহ করে বিষয়টি জানার চেষ্টা করছি।

এর আগে শুক্রবার রাতে বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় করে সব ধরনের জ্বালানি তেলের দাম বৃদ্ধির ঘোষণা দেয় সরকার। প্রতি লিটার ডিজেল ও কেরোসিন ৮০ টাকা থেকে ৩৪ টাকা বাড়িয়ে ১১৪ টাকা নির্ধারণ করা হয়েছে। অকটেন লিটারে ৮৯ টাকা থেকে ৪৬ টাকা বাড়িয়ে ১৩৫ টাকা এবং পেট্রল ৮৬ টাকা থেকে ৪৬ টাকা বাড়িয়ে ১৩০ টাকা নির্ধারণ করা হয়েছে।

নতুন এ দর শুক্রবার রাত ১২টার পর থেকে কার্যকর হয়েছে। এমন পরিস্থিতিতে চট্টগ্রাম মহানগরে যানবাহনের ভাড়া পুনর্নির্ধারণ না হওয়া পর্যন্ত গণপরিবহন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় চট্টগ্রাম পরিবহন মালিকদের একাংশ। পরে আবার শনিবার দুপুরে গাড়ি চলাচল শুরু করে। এ ছাড়াও দেশের বিভিন্ন অঞ্চলে গাড়ি চলাচল বন্ধের খবর পাওয়া গেছে।

মন্তব্যসমূহ (০)