শিক্ষার্থীদের ডাকা অনশন ধর্মঘটে বাধা দিয়েছে পুলিশ

শিক্ষার্থীদের ডাকা অনশন ধর্মঘটে বাধা দিয়েছে পুলিশ

নিরাপদ সড়ক ও সারা দেশে সব ধরনের গণপরিবহনে অর্ধেক ভাড়াসহ ৯ দাবিতে শিক্ষার্থীদের ডাকা অনশন ধর্মঘটে বাধা দিয়েছে পুলিশ। আজ বুধবার দুপুর ১২টায় রাজধানীর সচিবালয়ের সামনে শিক্ষার্থীরা অনশন করার ঘোষণা দিয়েছিল। পূর্বঘোষিত এই কর্মসূচি পালনে শিক্ষার্থীরা প্রথমে জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান নেয়।

পরে দুপুর সাড়ে ১২টার দিকে সেখান থেকে একটি মিছিল নিয়ে সচিবালয়ের সামনে অবস্থান নিতে গেলে পুলিশ বাধা দেয়। শিক্ষার্থীদের সেখান থেকে সরিয়ে দিলে তাঁরা আবার প্রেস ক্লাবের সামনে এসে মাননববন্ধন করে। মিছিলে 'সারা দেশে হাফ পাশ, দিতে হবে দিয়ে দাও', 'সড়ক হত্যার বিচার চাই', শিক্ষার্থীরা এমন স্লোগান দিতে থাকে।

জানতে চাইলে নিরাপদ সড়ক আন্দোলনের যুগ্ম আহ্বায়ক আবদুল্লাহ মেহেদি বলেন, 'আজকের পূর্ব নির্ধারিত কর্মসূচীতে পুলিশ বাধা দিয়েছে। আমরা আমাদের পরের কর্মসূচী দ্রুত ঘোষণা করবো। পাঁচ শর্ত দিয়ে শিক্ষার্থীদের যে অর্ধেক ভাড়ার প্রজ্ঞাপন জারি করা হয়েছে, আমরা সেটা মানি না।

সারা দেশে শর্তহীনভাবে সড়ক, নৌ ও লঞ্চ রুটে অর্ধেক ভাড়া নিতে হবে।’ এর আগে গত ৭ নভেম্বর গণপরিবহনে ভাড়া ২৬ থেকে ২৭ শতাংশ বাড়ানো হলে, অর্ধেক ভাড়ার দাবিতে গত ৮ নভেম্বর শাহাবাগে জাতীয় জাদুঘরের সামনে এক মানববন্ধন দিয়ে এই আন্দোলনের শুরু হয়। ধীরে ধীরে বাড়তে থাকে সড়কে আন্দোলন। এরই মধ্যে ২৪ নভেম্বর সিটি করপোরেশনের ময়লার গাড়ির চাপায় নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসান মারা যান। পরে শিক্ষার্থীদের অর্ধেক ভাড়ার আন্দোলনের সঙ্গে নিরাপদ সড়কের দাবি যোগ হয়।

মন্তব্যসমূহ (০)


Lost Password