কেএল রাহুল একাই হারিয়ে দিলেন চেন্নাই সুপার কিংসকে

কেএল রাহুল একাই হারিয়ে দিলেন চেন্নাই সুপার কিংসকে

স্পোর্টস ডেস্ক : আইপিএলের চর্তুদশ আসরে ইতিমধ্যে প্লেঅফ নিশ্চিত করেছে আইপিএলের অন্যতম সফল দল চেন্নাই সুপার কিংস। তাই লিগ পর্বের নিজেদের শেষ পাঞ্জাবের বিপক্ষে কিছুটা নির্ভার হয়েই মাঠে নেমেছিল এমএস ধোনির চেন্নাই সুপার কিংস। তবে পাঞ্জাবের জন্য পরিস্থীতিটা কিছুটা ব্যাতিক্রম। আক্ষরিক অর্থে প্লেঅফ খেলার সম্ভাবনা একেবারে শেষ হয়ে গেলেও খাতা কলমে এখনও শেষ চারে জায়গা করে নেয়ার একটা সম্ভাবনা রয়েছে পাঞ্জাব কিংসের। মাঠে পারফর্মন্সেও তা বুঝা গেল। প্লেঅফে জায়াগা করে নেয়ার জন্য শেষ চেষ্টাটা করেই রাখলো কেএল রাহুলরা। বিশেষ করে বলতে হয় অয়ামজাবের অধিনায়ক রাহুলের কথা । একাই যেন উড়িয়ে দিলেন চান্নাই সুপার কিংসকে। তার অপরাজিত ৯৮ রানের ইনিংসের উপর ভর করে ৭ ওভার হাতে রেখে ৬ উইকেটে জিতে সমান পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে পাঞ্জাব।

চেন্নাইয়ের দেয়া ১৩৫ রানের লক্ষে ব্যাট করতে নেমে পাঞ্জাবের অধিনায়ক কেএল রাহুল ছাড়া কেউ তেমজন সুবিধা করতে পারেনি। আসলে কারও ব্যাট হাতে দাঁড়ানোর প্রয়োজন পরেনি। কেননা পাঞ্জাবের হয়ে কাজটা একয়াই করে দিয়েছেন অধিনায়ক কেএল রাহুল। তার বিধ্বোংসী ৪২ বলে অপরাজিত ৯৮ রানের সুবাদে মাত্র ১৩ ওভারেই ম্যাচ জিতে নিয়েছে লোকেশ রাহুলের পাঞ্জাব কিংস। যেখানে ছিলো ৭ চার ও ৮টি ছয়ের মার। ইনিংসের ১৩তম ওভারের শেষ বলে ছক্কা হাঁকিয়েই ম্যাচ শেষ করেছেন রাহুল। যার সুবাদে আসরের সর্বোচ্চ রান সংগ্রাহকও হয়েছেন তিনি। এছাড়া মায়াঙ্ক আগারওয়াল ১২ ও এইডেন মারক্রাম করেছেন ১৩ রান।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ফাফ ডুপ্লেসির ৭৬ রানের সুবাদে নির্ধারীত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৩৪ রান সংগ্রহ করে চেন্নাই। ফাফ ছাড়া ব্যাট হাতে কেউ বড় রান করতে পারেনি। দ্বিতীয় সর্বোচ্চ অপরাজিত ১৫ রান করেন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। পাঞ্জাবের হয়ে ক্রিস জর্ডান ও আর্শদ্বীপ ২টি করে উইকেট শিকার করেন।

নিজেদের প্রথমপর্ব শেষ করে কলকাতা ও মুম্বাইয়ের চেয়ে এক ম্যাচ বেশি খেলে সমান ১২ পয়েন্ট সংগ্রহ করেছে পাঞ্জাব। নেট রান রেটে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের পেছনে ফেলেছে দলটি। তাতে আইপিএলে এখনো টিকে রইল পাঞ্জাব। ষষ্ঠ জয়ে লিগ পর্ব শেষ করে তাদের এখন দুটি চাওয়া- কলকাতা রাজস্থানের কাছে হেরে যাক বড় ব্যবধানে এবং আগামীকাল মুম্বাইয়ের বিপক্ষে জিতুক সানরাইজার্স হায়দরাবাদ।

মন্তব্যসমূহ (০)


Lost Password