নওগাঁয় অনুমোদন ছাড়াই খাদ্যপণ্য প্রস্তুত করার অভিযোগে জরিমানা

নওগাঁয় অনুমোদন ছাড়াই খাদ্যপণ্য প্রস্তুত করার অভিযোগে জরিমানা

নওগাঁয় অনুমোদন ছাড়াই খাদ্যপণ্য প্রস্তুত করার অভিযোগে একটি বেকারিতে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় অস্বাস্থ্যকর পরিবেশে পণ্য উৎপাদন ও বিক্রির অপরাধে নাজমুল বেকারি নামে এক প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

আজ সোমবার (২০ জুন) বিকালে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নওগাঁ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শামীম হোসেন এ অভিযান পরিচালনা করেন। অভিযানে নওগাঁ পুলিশ লাইনের একটি চৌকষ টিম সহযোগীতা করেন। তিনি বলেন, শহরের বিজিবি ক্যাম্প রোড এলাকায় মানহীন, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি হচ্ছে। যা মানবদেহের জন্য ক্ষতিকর। এমন সংবাদের ভিত্তিতে নাজমুর বেকারিতে অভিযান চালায়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এ ধারায় নাজমুর বেকারির মালিককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানের বিষয়ে তিনি আরোও বলেন, এ সময় খাবারে কাপড়ের কেমিক্যাল রঙয়ের ব্যবহার, নোংরা অস্বাস্থ্যকর পরিবেশ ও মেয়াদ না থাকায় ভ্রাম্যমাণ আদালত বেকারিকে জরিমানা করা হয়েছে। নিরাপদ খাদ্যের সরবরাহ নিশ্চিতকরণসহ ভেজাল দুর করতে আগামীতেও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

মন্তব্যসমূহ (০)