স্কুলশিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রী

স্কুলশিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রী

সোমবার সকালে রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে ভ্যাকসিন কার্যক্রমের উদ্বোধন করেন স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক। ১২-১৭ বছর বয়সী স্কুল শিক্ষার্থীদের টিকা কার্যক্রমে উদ্বোধন করেছেন স্বাস্থ্য মন্ত্রী । এ সময় স্বাস্থ্যমন্ত্রী জানান, আগামীকাল থেকে রাজধানীর আটটি কেন্দ্রে শিক্ষার্থীদের টিকা দেয়া হবে।

প্রতি কেন্দ্রে ৫ হাজার করে রাজধানীতে প্রতিদিন ৪০ হাজার ভ্যাকসিন দেয়ার পরিকল্পনার রয়েছে। মতিঝিল আইডিয়াল স্কুল ছাড়া বাকি কেন্দ্রগুলো হলো, হার্ডকো ইন্টারন্যাশনাল স্কুল, সাউথপয়েন্ট ইন্টারন্যাশনাল স্কুল, চিটাগং গ্রামার স্কুল, মিরপুর কমার্স স্কুল অ্যান্ড কলেজ, ধানমণ্ডি কাকলী হাই স্কুল অ্যান্ড কলেজ, উত্তরার সাউথ ব্রিজ স্কুল এবং স্কলাস্টিকা স্কুল।

তিনি বলেন, প্রতিটি জেলায় স্কুলের শিক্ষার্থীদের টিকা দেয়া হবে; সম্ভব হলে উপজেলা পর্যায়েও চালানো হবে কার্যক্রম। টিকা নেয়া হয়ে গেলেই স্বাস্থ্যবিধি অমান্য করার প্রবণতা পরিহারের আহ্বান জানান জাহিদ মালেক। অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, টিকা কার্যক্রম যত দ্রুত সফল হবে তত দ্রুত স্বাভাবিক ক্লাস শুরু করা যাবে। শিক্ষার্থীদের জাতীয় পরিচয়পত্র না থাকায় জন্মসনদ দিয়েই তাদের নিবন্ধনের আওতায় আনা হচ্ছে।

মন্তব্যসমূহ (০)


Lost Password