সিলেটে আরও এক সপ্তাহ বৃষ্টি হতে পারে

সিলেটে আরও এক সপ্তাহ বৃষ্টি হতে পারে

আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, সিলেটেসহ পাঁচ বিভাগে আগামী এক সপ্তাহে বৃষ্টি কমার সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। শুধু ঢাকা, খুলনা ও রাজশাহী বিভাগে বৃষ্টির পূর্বাভাস নেই। আগামীকাল মঙ্গলবার (২১ জুন) কিছু এলাকায় বৃষ্টির মাত্রা কমে আসতে পারে, তবে পরশু অর্থাৎ বুধবার আবার বৃষ্টি বাড়ার আশঙ্কা রয়েছে।

আবহাওয়াবিদরা বলছেন, চলতি সপ্তাহে ঢাকা, খুলনা ও রাজশাহী ছাড়া সিলেটসহ বাকি বিভাগগুলোতে টানা বৃষ্টি হবে না, থেমে থেমে হবে। আগামীকাল ঢাকাসহ কিছু এলাকায় বৃষ্টির তীব্রতা কিছুটা কমে আসতে পারে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টি হয়েছে চট্টগ্রামে ২৪২ মিলিমিটার।

এছাড়া ঢাকা বিভাগের মধ্যে সর্বোচ্চ মাদারীপুরে ১৯, ময়মনসিংহ বিভাগের নেত্রকোনায় ৬২, চট্টগ্রাম বিভাগের প্রায় সব এলাকায় ভারী বৃষ্টি হয়েছে, এর মধ্যে সন্দ্বীপে ১২৩, সীতাকুণ্ডে ১৮৫, রাঙ্গামাটিতে ১৭৫, ফেনীতে ১২৬, কুতুবদিয়া ১১২, টেকনাফে ১৬২ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়। এদিকে রাজশাহী বিভাগের মধ্যে বগুড়ায় মাত্র ৭৫, রংপুর বিভাগের মধ্যে রংপুরে ৩৮, খুলনা বিভাগের মধ্যে খুলনায় ৮ এবং বরিশাল বিভাগের মধ্যে সর্বোচ্চ বৃষ্টি হয়েছে ভোলায় ৮৫ মিলিমিটার।

সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, পাবনা, রংপুর, দিনাজপুর, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, যশোর, কুষ্টিয়া, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলগুলোর উপর দিয়ে দক্ষিণ বা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

মন্তব্যসমূহ (০)