নওগাঁয় সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিচারের দাবিতে মানববন্ধন

নওগাঁয় সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিচারের দাবিতে মানববন্ধন

সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার জন্য এবং শিক্ষক হৃদয় মন্ডল ও শিক্ষিকা আমোদিনী পালের ঘটনাকে কেন্দ্র করে মিথ্যা অভিযোগে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

আজ শুক্রবার (১৫ এপ্রিল) সকাল ১০ঃ৩০ ঘটিকায় নওগাঁর নওজোয়ান মাঠের সামনে স্থানীয় সামাজিক সাংস্কৃতিক সংগঠন একুশে পরিষদ নওগাঁ'র আয়োজনে সংগঠনটির সভাপতি অ্যাডভোকেট ডিএম আব্দুল বারীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মনোয়ার হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন এম এম রাসেল, প্রতাপ চন্দ্র সরকার, নওগাঁ জেলা প্রেসক্লাবের সভাপতি ও একুশের উপদেষ্টা কায়েস উদ্দিন এবং নওগাঁ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ একুশের উপদেষ্টা প্রফেসর শরিফুল ইসলাম খান, অধ্যক্ষ সিদ্দিকুর রহমান প্রমুখ।

এছাড়াও বিভিন্ন শ্রেণি পেশার মানুষজন উপস্থিত ছিলেন । মানববন্ধনে, সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা, পবিত্র রমজান মাসের পবিত্রতা রক্ষা সহ সকল ধর্মের পবিত্রতা রক্ষার আহ্বান জানানো হয়। কোন বিশেষ ধর্মের কথা বলে ধর্মীয় উস্কানি প্রদানের মাধ্যমে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করার জন্য সরকারের নিকটে আহবান জানানো হয়। মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত বাংলাদেশ বহুত্ববাদী মানুষের বসবাস। যেকোনো মূল্যে ধর্মকে ব্যবহার করে ধর্মের অবমাননা করা বা সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার বক্তব্য দিয়ে সামাজিক মাধ্যমগুলোতে দায়িত্বজ্ঞানহীন কর্মকাণ্ডের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা দাবি জানানো হয়।

দেশের সকল ধর্মের সকল মতের মানুষ নির্বিঘ্নে শান্তিপূর্ণ উপায়ে ধর্ম পালন সহ সামাজিক ও আইনগত সুযোগ-সুবিধা পেতে অধিকারী। দেশের জনগণকে কোন উস্কানিতে কান না দিয়ে যেকোনো বিষয়ে জেনে-শুনে-বুঝে পরবর্তী কার্যক্রম গণতান্ত্রিক পদ্ধতিতে এবং আইনগত ভাবে শান্তিপূর্ণ পদক্ষেপের মাধ্যমে গ্রহণ করা উচিত বলে মন্তব্য করা হয়।

মন্তব্যসমূহ (০)


Lost Password