আগাম ৮ সপ্তাহের জামিনে ফারিয়া-মিথিলা

আগাম ৮ সপ্তাহের জামিনে ফারিয়া-মিথিলা

আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির গ্রাহকের করা প্রতারণার মামলায় অভিনেত্রী শবনম ফারিয়া ও রাফিয়াত রশিদ মিথিলাকে আট সপ্তাহের আগাম জামিন দিয়েছে হাইকোর্ট। বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি আতোয়ার রহমানের হাইকোর্ট বেঞ্চ সোমবার জামিনের এ আদেশ দেয়।

এর আগে রোববার এ বেঞ্চে আগাম জামিনের আবেদন করেছিলেন মিথিলার আইনজীবী ইমতিয়াজ ফারুক। তার সঙ্গে ছিলেন নিয়াজ মোর্শেদ। অন্যদিকে আদালতে শবনম ফারিয়ার পক্ষে ছিলেন আইনজীবী জেড আই খান পান্না। রাজধানীর ধানমন্ডি থানায় ৪ ডিসেম্বর প্রতারণার মামলাটি করেন ইভ্যালির গ্রাহক সাদ স্যাম রহমান।

বিষয়টি জানাজানি হয় গত বৃহস্পতিবার। শুক্রবার এ নিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের উপকমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান সাংবাদিকদের জানান, চটকদার বিজ্ঞাপন ও বেশি মুনাফার লোভ দেখিয়ে ইভ্যালি হাজারো গ্রাহককে এরই মধ্যে পথে বসিয়েছে বলে অভিযোগ করেন মামলার বাদী। তার অভিযোগ, প্রতিষ্ঠানটির প্রতারণায় শুরু থেকে যুক্ত করা হয়েছিল নামী তারকাদের।

জনপ্রিয় এসব মানুষের দেয়া মিথ্যা প্রতিশ্রুতির ফাঁদে পা দিয়েই সর্বস্বান্ত হয়েছেন তারা। ওই সময় প্রতারণার শিকার হওয়ার আগে যেকোনো প্রতিষ্ঠান সম্পর্কে ভালো করে খবর নেয়ার পরামর্শ দেন পুলিশের জ্যেষ্ঠ এ কর্মকর্তা। ধানমন্ডি থানার মামলায় আসামি করা হয় নয়জনকে। মামলায় পাঁচ নম্বর আসামি করা হয়েছে তাহসানকে। আট ও নয় নম্বর আসামি করা হয়েছে শবনম ফারিয়া ও মিথিলাকে।

অন্য মামলায় কারাবন্দি ইভ্যালির এমডি রাসেল এবং তার স্ত্রী শামীমাও এ মামলার আসামি। শুক্রবার এ নিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের উপকমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান সাংবাদিকদের জানান, চটকদার বিজ্ঞাপন ও বেশি মুনাফার লোভ দেখিয়ে ইভ্যালি হাজারো গ্রাহককে এরই মধ্যে পথে বসিয়েছে বলে অভিযোগ করেন মামলার বাদী।

তার অভিযোগ, প্রতিষ্ঠানটির প্রতারণায় শুরু থেকে যুক্ত করা হয়েছিল নামী তারকাদের। জনপ্রিয় এসব মানুষের দেয়া মিথ্যা প্রতিশ্রুতির ফাঁদে পা দিয়েই সর্বস্বান্ত হয়েছেন তারা। ওই সময় প্রতারণার শিকার হওয়ার আগে যেকোনো প্রতিষ্ঠান সম্পর্কে ভালো করে খবর নেয়ার পরামর্শ দেন পুলিশের জ্যেষ্ঠ এ কর্মকর্তা।

ধানমন্ডি থানার মামলায় আসামি করা হয় নয়জনকে। মামলায় পাঁচ নম্বর আসামি করা হয়েছে তাহসানকে। আট ও নয় নম্বর আসামি করা হয়েছে শবনম ফারিয়া ও মিথিলাকে। অন্য মামলায় কারাবন্দি ইভ্যালির এমডি রাসেল এবং তার স্ত্রী শামীমাও এ মামলার আসামি। মামলার আসামি তিন তারকা যেকোনো সময় গ্রেপ্তার হতে পারেন বলে জানিয়েছিলেন ডিসি সাজ্জাদুর।

মন্তব্যসমূহ (০)


Lost Password