নিউ মার্কেটে শতাধিক অস্থায়ী দোকান উচ্ছেদ

নিউ মার্কেটে শতাধিক অস্থায়ী দোকান উচ্ছেদ

ঢাকা নিউ মার্কেটের অভ্যন্তরে অবৈধভাবে গড়ে ওঠা দোকান-পাট উচ্ছেদে অভিযান পরিচালনা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক)। দক্ষিণ সিটি করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনিরুজ্জামান এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিফা খানের যৌথ নেতৃত্বে আজ সোমবার এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে মার্কেট অভ্যন্তরস্থ হাঁটা-চলার রাস্তা, বিদ্যমান বৈধ দোকানের সামনে অবৈধভাবে নির্মিত দোকান-পাট এবং কমন স্পেসে গড়ে ওঠা শতাধিক দোকান উচ্ছেদ করা হয়। এ সময় অবৈধভাবে দোকান নির্মাণ করার দায়ে ১০টি দোকানকে ১০টি মামলার মাধ্যমে ৪৩ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন, ২০০৯ এর ৯২ ধারার ৭ ও ৮ উপধারায় এই জরিমানা আদায় করা হয়।

অভিযান প্রসঙ্গে ঢাদসিক সম্পত্তি কর্মকর্তা মো. মুনিরুজ্জামান বলেন, মার্কেটে আগত ক্রেতা সাধারণ যেন নির্বিঘ্নে চলাফেরা ও কেনাকাটা করতে পারেন সে লক্ষ্যে মেয়র মহোদয়ের নির্দেশনার আলোকে আজ ঢাকা নিউ মার্কেটের অভ্যন্তরে বিদ্যমান ফুটপাত, বারান্দা ও কমন প্লেসে গড়ে ওঠা শতাধিক অবৈধ দোকান উচ্ছেদ করা হয়েছে। এ ছাড়া নতুন করে অবৈধ আর কোনো দোকান-পাট নির্মাণ ও প্রতিষ্ঠা না করতে এ সময় মাইকিং করা এবং নতুন করে দোকান স্থাপন করা হলে উচ্ছেদসহ প্রয়োজনীয় জরিমানা আরোপ করার সতর্কবার্তা দেওয়া হয়।

মন্তব্যসমূহ (০)


Lost Password