পরীক্ষার্থীদের পৌঁছে দেবে পুলিশ যানজটে আটকে গেলে

পরীক্ষার্থীদের পৌঁছে দেবে পুলিশ যানজটে আটকে গেলে

ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সফর ঘিরে নিরাপত্তা নিশ্চিত করতে রাজধানীর কিছু সড়কে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। এ জন্য বুধবার এইচএসসি পরীক্ষার্থীদের সময় নিয়ে বের হতে অনুরোধ করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। মঙ্গলবার ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, বুধবার ভারতের রাষ্ট্রপতি দেশে আসবেন।

ওই দিন আবার উচ্চ মাধ্যমিক পরীক্ষা। অতিথির নিরাপত্তার বিষয়টিকে অধিক গুরুত্ব দেওয়া হয় বলেই কিছু রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। এদিকে এইচএসসি পরীক্ষার রুটিন অনুযায়ী, বুধবার সকালের শিফটে অনুষ্ঠিত হবে জীববিজ্ঞান (তত্ত্বীয়) প্রথমপত্র এবং উচ্চতর গণিত প্রথমপত্রের পরীক্ষা।

বিকালের শিফটে অনুষ্ঠিত হবে গৃহ-ব্যবস্থাপনা ও শিশু বর্ধন এবং পারিবারিক সম্পর্ক (তত্ত্বীয়) প্রথমপত্র, গৃহ-ব্যবস্থাপনা ও পারিবারিক জীবন প্রথমপত্র ও ইসলাম শিক্ষা প্রথমপত্রের পরীক্ষা। এ বিষয়ে পুলিশ কমিশনার বলেন, বুধবার (১৫ ডিসেম্বর) এইচএসসি পরীক্ষার্থী যারা আছেন- তারা সবাই হাতে যথেষ্ট সময় নিয়ে বাসা থেকে বের হবেন। কারণ ভারতের রাষ্ট্রপতি আমাদের দেশে আসবেন আগামীকাল (বুধবার)। ফলে তার নিরাপত্তার স্বার্থে বেশকিছু রাস্তা বন্ধ রাখা হবে।

ফলে শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের হাতে সময় নিয়ে বের হতে অনুরোধ করছি। আর যদি কোথাও আটকে যান তখন ৯৯৯-এ কল দিলে পুলিশ সদস্যরা হলে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করবে। উল্লেখ্য, মহান মুক্তিযুদ্ধে বিজয়ের ৫০ বছর উদযাপনের অনুষ্ঠানে যোগদানের লক্ষ্যে বুধবার সকালে ঢাকায় আসছেন ভারতের রাষ্ট্রপতি। সফরের প্রথম দিন তিনি সাভারে জাতীয় স্মৃতিসৌধে ও ধানমণ্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে গিয়ে শ্রদ্ধা জানাবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গেও তার বৈঠক হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং মুক্তিযুদ্ধে বাঙালির বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে দুদিনের অনুষ্ঠানমালার মূল আয়োজন হচ্ছে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায়।‘মহাবিজয়ের মহানায়ক’ প্রতিপাদ্যে ১৬ ও ১৭ ডিসেম্বর এসব অনুষ্ঠানে দেশি-বিদেশি অতিথিরা অংশ নেবেন।

মন্তব্যসমূহ (০)


Lost Password