এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ মহিলা ক্রিকেট দল

এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ মহিলা ক্রিকেট দল

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপ বাছাইপর্বে মাঠে নামারে আগে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ খেলছে বাংলাদেশ মহিলা ক্রিকেট দল। স্বাগতিকদের বিপক্ষে প্রস্তুতিটা ভালই সেড়ে নিচ্ছে সালমা, জাহানারারা। আজ শনিবার তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ৯ উইকেটের বড় ব্যবধানে উড়িয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ দল।

১২২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ১০ রানের মাথায় ব্যক্তিগত আট রান করে সাজঘরে ফিরে যান ওপেনার শারমিন আক্তার। তবে দ্বিতীয় উইকেটে আর বিপদ ঘটতে দেননি হ্যাপি ও পিংকি। এ দুজনের অবিচ্ছিন্ন ১১৫ রানের জুটিতে সহজ জয়ই পেয়েছে বাংলাদেশ নারী দল। ক্যারিয়ারের প্রথম ফিফটিতে ৫১ রানে অপরাজিত ছিলেন হ্যাপি। আর পিংকির ব্যাট থেকে এসেছে ৫৩ রানের ইনিংস।

এর আগে টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে মাত্র ১২১ রানে গুটিয়ে যায় স্বাগতিক জিম্বাবুয়ে। দলের পক্ষে সর্বোচ্চ ৩৫ রান করেছেন সাত নম্বরে নামা নিয়াশা গুয়ানজুরা। এছাড়া ৩৩ রান এসেছে উইকেটরক্ষক ব্যাটার মডেস্টার মুপাচিকার উইলো থেকে। বাংলাদেশের পক্ষে বল হাতে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেছেন বাঁহাতি স্পিনার নাহিদা আক্তার। এছাড়া দুইটি করে উইকেট নিয়েছেন জাহানারা আলম ও সালমা খাতুন।

প্রথম ওয়ানডে ম্যাচে ৮ উইকেটে জিতে নিয়েছিল বাংলাদেশের মেয়েরা। যার ফলে সিরিজের শেষ ম্যাচটি আনুষ্ঠানিকতায় পরিণত হয়েছে। আগামী সোমবার সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে মাঠে নামবে এ দুই দল।

মন্তব্যসমূহ (০)


Lost Password