দক্ষিন আফ্রিকাকে হারিয়ে জয়ের খাতা খুলতে চায় বাংলাদেশ

দক্ষিন আফ্রিকাকে হারিয়ে জয়ের খাতা খুলতে চায় বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : টি-টুয়েন্টি বিশ্বকাপে টানা তিন ম্যাচ হেরে সুপার টুয়েলভ থেকে প্রায় ছিটকে গেছে বাংলাদেশ। তারপরেও খাতা কলমে কিছুটা সম্ভাবনা রয়েছে টাইগারদের। সেক্ষেত্রে নিজেদের দুই ম্যাচ জয়ের পাশাপাশি অন্যদলগুলোর জয় পরাজয়ের হিসাব কষতে হবে। বাংলাদেশ দলের প্রথম লক্ষ টানা তিন ম্যাচের ব্যার্থতা টুর্নামেন্টে নিজেদের ম্যাচগুলোতে জয় তুলে নেয়া। সেই লক্ষ্যে আজ বাংলাদেশ সময় বিকেল ৪টায় দক্ষিন আফ্রিকার মুখোমুখি হবে বাংলাদেশ ক্রিকেট দল।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩ রানের হারের পর আরও ভেঙে পড়েছিল দল। এ জন্য দক্ষিণ আফ্রিকা ম্যাচের আগে ৩ দিন সময় পেলেও দুদিন হোটেলে বসেই কাটিয়েছেন মাহমুদউল্লাহরা। দুদিন ছুটি কাটানোর পর গতকাল সোমবার (১ নভেম্বর) আইসিসি ক্রিকেট একাডেমি মাঠে এভাবেই অনুশীলন করে গেছে বাংলাদেশ। হারের ধকলে জর্জরিত ক্রিকেটারদের দেখা গেছে চনমনে। দেখা যায়নি বাড়তি চাপ। যেটা বাংলাদেশ শিবিরের জন্য সবচেয়ে বড় স্বস্তির।

বাংলাদেশ কোচ রাসেল ডমিঙ্গো চান প্রোটিয়াদের হারিয়ে জয়ের খাতা খুলতে, তিনি বলেন,‘টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে বাংলাদেশ মাত্র একটি ম্যাচ জিতেছে। এখন আমাদের সামনে এই রেকর্ডটা সমৃদ্ধ করার সুযোগ আছে। সামনের দুটি ম্যাচ জিতে আমরা তা করতে পারি। ভবিষ্যতের জন্য এটা অনেক বড় পদক্ষেপ হবে। আবশ্যই কাল আমাদের জয়ের খাতা খুলতে হবে’।

ডমিঙ্গো বলেছেন, ‘আমরা তিন সাবেক চ্যাম্পিয়নের সঙ্গে খেলেছি। তিন দলই কঠিন প্রতিপক্ষ। তার দুটি ম্যাচে ৮০-৯০ ভাগ পর্যন্ত সময় আমরা এগিয়ে ছিলাম। আমাদের এই ইতিবাচক দিকগুলোতে নজর দিতে হবে। শ্রীলঙ্কা ও উইন্ডিজকে আমরা চাপে রেখেছি। উইন্ডিজের সঙ্গে ব্যাটে এবং শ্রীলঙ্কার সঙ্গে বোলিংয়ে শেষ পর্যন্ত চাপের মুহুর্তে ভাল করতে পারিনি। আমাদের প্রথমে এই ম্যাচগুলোর ইতিবাচক দিকগুলোতে তাকাতে হবে এরপর ভুলগুলো কমাতে হবে’।

দু’দলের মুখোমুখি হওয়ার আগে পরিসংখানতো বাংলাদেশের হয়ে কথা বলছে না। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশ ৬টি ম্যাচ খেলে ৬টিতেই হেরেছে। তার মধ্যে একটি ছিল ২০০৭ সালের বিশ্বকাপে। এছাড়া ইনজুরীর কারণে আজ দেশসেরা ক্রিকেটার সাকিব আল হাসানকে পাওয়া যাবে না। শঙ্কা আছে নুরুল হাসান সোহানকে নিয়েও। আজ টি-টুয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলার সম্ভাবনা আছে শামীম হোসেন পাটুয়ারীর।

মন্তব্যসমূহ (০)


Lost Password