ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে ফের সংঘর্ষ

ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে ফের সংঘর্ষ

পূর্ব ঘটনার জেরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাখা ছাত্রলীগের বগিভিত্তিক উপ-গ্রুপ বিজয় ও সিএফসির অনুসারীরা ফের সংঘর্ষে জড়িয়েছে। বুধবার (৯ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে। জানা গেছে, গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের অর্থনীতি বিভাগের র‍্যাগ ডে উপলক্ষে আয়োজিত কনসার্টে সিএফসি গ্রুপের কর্মীরা প্রবেশ করতে চাইলে সেখানে বিজয় গ্রুপের কর্মীরা তাদের বাধা দেয়।

এ সময় দুই পক্ষের কর্মীদের মধ্যে হাতাহাতি হয় ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এরপর আজ সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়ের রব হলের ঝুপড়িতে বিজয়ের এক কর্মীকে মারধরের জেরে সংঘর্ষের সূত্রপাত। পরে সোহরাওয়ার্দী হল ও শাহ আমানত হলে সংঘর্ষ ছড়িয়ে পড়ে এবং উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়াসহ ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এখন পর্যন্ত বড় কোনো সংঘর্ষ না ঘটলেও যেকোনো সময় পরিস্থিতির অবনতি ঘটতে পারে বলে আশঙ্কা করছেন সাধারণ শিক্ষার্থীরা।

তবে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. শহীদুল ইসলাম বলেন, 'আমরা ঘটনাস্থলে রয়েছি। গতকালের ঘটনার জেরে বিশ্ববিদ্যালয়ের আব্দুর রব হলের ঝুপড়ি থেকে দুই পক্ষের অনুসারীদের মধ্যে কথা-কাটাকাটি হয় এবং এরপরে তা সংঘর্ষে রূপ নেয়। ' চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. কবির হোসেন বলেন, ‘বিকেলে বিশ্ববিদ্যালয়ের শহীদ আবদুর রব হলে বিজয় গ্রপের এক কর্মীকে সিএফসির কর্মীরা ধাক্কা দিয়েছে শুনেছি। এ নিয়ে দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মন্তব্যসমূহ (০)


Lost Password