নওগাঁর মান্দায় রাস্তার জায়গায় অবৈধ স্থাপনা নির্মাণের অভিযোগ

নওগাঁর মান্দায় রাস্তার জায়গায় অবৈধ স্থাপনা নির্মাণের অভিযোগ

নওগাঁর মান্দা উপজেলায় এলজিইডি'র রাস্তার জায়গা দখল করে অবৈধ স্থাপনা নির্মাণের অভিযোগ উঠেছে স্থানীয় মৎস্যজীবী আবুল কাসেম বিরুদ্ধে।

আজ বৃহস্পতিবার বিকালে অভিযোগের প্রেক্ষিতে ঘটনার স্থানে সরেজমিনে গিয়ে স্থানীয়দের সাথে কথা বলে জানাযায়, মান্দা উপজেলার সদর ইউনিয়নের উত্তর কোঁচড়া মৎসজীবী পাড়ার এলজিইডি'র আওতাভুক্ত কিছু জায়গা ওই গ্রামের মৃত আয়েন উদ্দীন ছেলে আবুল কাসেম দখলে নিয়ে ইট দিয়ে অধৈব স্থাপনা হিসেবে ঘর এবং ম্যানহোল নির্মাণ কাজ চালাচ্ছেন। বিগত কয়েক বছর ধরে ফাঁকা পড়ে থাকলেও বর্তমানে সেখানে গড়ে উঠছে অবৈধ স্থাপনা। যাতে করে রাস্তায় চলাচলে অসুবিধায় পড়তে হতে পারে এলাকার হাজারো মানুষের। অপরদিকে অবৈধ ভাবে সরকারি সম্পত্তি দখল করে স্থাপনা নির্মাণে জমি দখল চক্র সক্রিয় হয়ে উঠতে পারে বলে ধারনা এলাকার সচেতন মহলের। এ বিষয়টিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন এলাকাবাসী।

আবুল কাশেম সাথে কথা হলে তিনি বলেন, পিছনে আমার জায়গা আছে তাই এই জায়গাতে আমি ঘর ও ম্যানহোল নির্মাণ করছি। আসে পাশে আরো অনেকে সরকারি জায়গা দখল করে স্থাপনা নির্মাণ করেছে, তাদের গুলো ভাঁঙ্গা হলে আমারটাও ভেঙে দিবো।

উপজেলা এলডিইডি'র প্রকৌশলী সাইদুর রহমান মিয়া সাথে কথা হলে তিনি বলেন, উত্তর কোঁচড়া হতে পিরপালি বাজার রাস্তাটি প্রসস্থ করণ কাজ করার জন্য প্রক্রিয়া চলমান আছে। দুইবছরের মধ্যেই এ কাজ শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। অবৈধ স্থাপনা নির্মাণ বিষয়ে ইউএনও মহোদয়ের সাথে আলোচনা সাপেক্ষে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করা হবে।

মন্তব্যসমূহ (০)


Lost Password