নওগাঁর সাপাহারে পুকুর সংস্কারকালে ৪কোটি টাকা মূল্যের কালো পাথরের মূর্তি উদ্ধার

নওগাঁর সাপাহারে পুকুর সংস্কারকালে ৪কোটি টাকা মূল্যের কালো পাথরের মূর্তি উদ্ধার

নওগাঁ জেলার সাপাহার উপজেলায় পুকুর সংস্থারকালে ৪ কোটি টাকা মূল্যের কালো পাথরের (কষ্টিপাথরের হতে পারে) রাধা-কৃষ্ণের যুগল মূর্তি উদ্ধার করেছে থানা পুলিশ।

আজ বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল ৭টার দিকে উপজেলার বড় মির্জাপুর গ্রাম থেকে মূর্তিটি উদ্ধার করা হয়। সাপাহার থানার ওসি তারেকুর রহমান সরকার জানান, বৃহস্পতিবার সকাল ৭টার দিকে বড় মির্জাপুর গ্রামের চৌধুরী মন্ডলের ছেলে আবদুল বারী তার বসতবাড়ির পাশে ভেকু মেশিন দিয়ে পুকুর সংস্কারের জন্য মাটি কাটছিলেন। এসময় ১৪ কেজি ওজনের রাধা-কৃষ্ণের যুগলবন্দী একটি ভাঙা কালো পাথরের (কষ্টি পাথরের) মূর্তিটি দেখতে পান তারা। পরে স্থানীয় লোকজন থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থলে এসে কষ্টি পাথরের মূর্তিটি উদ্ধার করে থানায় হেফাজতে নিয়ে আসেন।

কালো পাথরের (কষ্টি পাথরের) মূর্তিটির মূল্য আনুমানিক ৪ কোটি টাকা বলে প্রাথমিক অবস্থায় ধারণা করা হচ্ছে। পাথরের মূর্তিটির বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার প্রস্তুতি চলছে বলে জানান ওসি তারেকুর রহমান সরকার। তিনি আরো জানান, ইতিমধ্যে বদলগাছীর পাহাড়পুর বৌদ্ধবিহার প্রত্ত্বতাত্তিক অধিদপ্তরের আওতায় সেখানে মূর্তিটি হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

মন্তব্যসমূহ (০)


Lost Password