নওগাঁয় মসজিদের জমি নিয়ে বিরোধের জেরে দুপক্ষের সংঘর্ষে আহত ৪

নওগাঁয় মসজিদের জমি নিয়ে বিরোধের জেরে দুপক্ষের সংঘর্ষে  আহত ৪

নওগাঁ সদরে মসজিদের জমি নিয়ে বিরোধের জেরে দুপক্ষের সংঘর্ষে চারজন আহত হয়েছেন। এ ঘটনায় সকালে এক পক্ষের করা মামলায় একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা যায়, তিন বছর আগে পার-নওগাঁ দক্ষিণপাড়া জামে মসজিদের পুনর্নির্মাণ কাজের উদ্যোগ নেয় মসজিদ কমিটি। তখন থেকে মসজিদের জমি নিয়ে পার-নওগাঁ দক্ষিণপাড়া এলাকার আবুল পশারী ও তার ছেলেদের সঙ্গে মসজিদ কমিটির বিরোধ চলে আসছে। এ নিয়ে একাধিকবার সালিশ বৈঠকও হয়েছে। এশার নামাজ শেষে কয়েকজন মুসল্লি মসজিদের সামনের রাস্তায় দাঁড়িয়েছিলেন। এ সময় আবুল পশারীর ছেলে টিপু পশারী মসজিদ কমিটির সদস্যদের উদ্দেশ্য করে উসকানিমূলক কথা বলেন।

এ নিয়ে মসজিদের মুসল্লিদের সঙ্গে তার কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে টিপু, তার ভাই হারুন, আমিরুল, দেলোয়ার, জিল্লুর ও বাবা আবুল পশারী মুসল্লিদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এতে পার-নওগাঁ দক্ষিণপাড়া গ্রামের বাসিন্দা মামুনুর রশিদ (৪৮), বাচ্চু শেখ (৫৫), আরিফ দেওয়ান (২৫) ও আনছার মোল্লা (৪০) আহত হন। এদের মধ্যে মামনুরের অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিরা নওগাঁ সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ নিয়ে নওগাঁ সদর থানার পরিদর্শক (তদন্ত) রাজিবুল ইসলাম বলেন, সংঘর্ষের ঘটনায় আহত মামুনুর রশিদের ভাতিজা রিপন হোসেন বাদী হয়ে দেলোয়ার হোসেন পশারীসহ ছয়জনকে আসামি করে মামলা করেন। গতকাল বিকেলে দেলোয়ার হোসেন পশারীকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারে চেষ্টা চলছে।

মন্তব্যসমূহ (০)


Lost Password