নওগাঁর মহাদেবপুরে মসজিদের বালি নিয়ে সংঘর্ষে নিহত ১

নওগাঁর মহাদেবপুরে মসজিদের বালি নিয়ে সংঘর্ষে নিহত ১

নওগাঁর মহাদেবপুর উপজেলার এনায়েতপুর ইউনিয়নের মহিনগর দিঘিপাড়া গ্রামের মসজিদের ছাঁদ দেওয়ার কাজে বালি নিয়ে যাওয়াকে কেন্দ্র করে পূর্ব শত্রুতার জের ধরে দুই পক্ষের সংঘর্ষে মাহবুদ আলী (৭৫) নামে এক বৃদ্ধের চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও পাঁচজন আহত হয়েছেন।

আহতদের মধ্যে মৃত দুলাল সরদারের ছেলে আব্দুল আজিজের অবস্থা আশঙ্কাজনক বলে জানা যায়। আজ বুধবার (১৩ এপ্রিল) বাদ আসর মহানগর উচ্চ বিদ্যালয় মাঠে নিহত মাহবুদ আলীর নামাজে জানাজা হয় এর পর পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়েছে। নিহতের পরিবারে চলছে শোকের মাতাম।

আটককৃতরা হলেন, একই গ্রামের মৃত আফজাল মাস্টারের ছেলে আপন সহোদর মোঃ বেলাল হোসেন (৪৭), মোঃ আবু হেলাল (৫০), মোঃ মামুনুর রশীদ (৪২) , মোঃ রেজাউল করিম (ভুট্টু) (৫৭)। স্থানীয় ও থানা সূত্রে জানা যায়, উপজেলার মহিনগর দিঘীপাড়া গ্রামে মসজিদের ছাঁদ ঢালাইয়ের জন্য সোমবার দুপুর পৌনে ২ টার দিকে ট্রলিতে বালু নেওয়া হচ্ছিল। এ সময় জমির ওপর দিয়ে বালু না নেওয়ার জন্য মৃত আবজাল হোসেনের চার ছেলে বেলাল, মামুন, রেজাউল ও হেলাল বাধা দেন। জোহরের নামাজের পর মসজিদ থেকে বের হয়ে আব্দুল আজিজ ও মাহবুদ আলী ঘটনার প্রতিবাদ করেন।

এ নিয়ে আটককৃত চার ভাইয়ের সঙ্গে তাদের বাগবিতণ্ডা হয়। কথা-কাটাকাটির একপর্যায়ে উভয় পক্ষের মধ্যে হাতাহাতি হয়। এতে বেলাল হোসেন আব্দুল আজিজের মাথায় ও মামুন হোসেন মাহবুদ আলীর মাথায় কোদাল ও সুড়কি দিয়ে আঘাত করেন। এতে আব্দুল আজিজ ও মাহবুদ আলী মারাত্মক জখম হন। তাৎক্ষণিকভাবে এলাকাবাসী তাদের উদ্ধার করে প্রথমে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখান থেকে তাদের আইসিইউ এর জন্য রাজশাহী পপুলার ডায়াগনস্টিক সেন্টারে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার দুপুরে মাহবুদ আলী মারা যান।

এদিকে মাথায় রক্ত জমাট বেঁধে থাকায় আব্দুল আজিজের অবস্থাও আশঙ্কাজনক বলে জানা গেছে। সেও আইসিইউতে আছেন। আহত আব্দুল আজিজের ছেলে মাহফুজুর রহমান জানান, কারো জমির ওপর দিয়ে নয়, গ্রামের রাস্তা দিয়ে মসজিদের জন্য বালু নিয়ে যাওয়ায় ওই চার ভাই আমার বাবা ও দাদার ওপর সন্ত্রাসী হামলা চালিয়েছে। এর আগেও তারা গ্রামের অনেককেই মারধর করেছে।

মহাদেবপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন এ ঘটনায় স্ত্রী মোসাঃ রাবেয়া বেগম বাদী হয়ে মঙ্গলবার বিকেলে অভিযোগ করলে প্রাথমিক চিকিৎসা শেষে আত্মগোপনে থাকা অবস্থায় গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে মঙ্গলবার দিবাগত রাত ১২ টার দিকে রাজশাহী হতে আসামীদের আটক করা হয়েছে এবং নিহতের মৃতদেহ উদ্ধার করে ময়নাতন্তের পর পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

মন্তব্যসমূহ (০)


Lost Password