জি কে শামীমকে দুই মামলায় হাইকোর্ট জামিন দিয়েছেন

জি কে শামীমকে দুই মামলায় হাইকোর্ট জামিন দিয়েছেন

 ঠিকাদার গোলাম কিব‌রিয়া শামীম ওর‌ফে জি কে শামীমকে দুই মামলায় হাইকোর্ট জামিন দিয়েছেন বলে জানিয়েছেন তার আইনজীবী।শনিবার (০৭ মার্চ) তার আইনজীবী শওকত ওসমান বলেন, গত ফেব্রুয়ারি মাসের ৪ ও ৬ তারিখে তিনি হাইকোর্টের দুই বেঞ্চ থেকে অস্ত্র ও মাদক আইনের দুই মামলায় জামিন পেয়েছেন।

একটি একবছর ও অপরটিতে ছয় মাস পেয়েছেন। মানিলন্ডারিং ও দুদকের আরও দুটি মামলা আছে সেগুলোর জন্য অলরেডি হলফনামা করা হয়েছে।তবে রাষ্ট্রপক্ষ এ বিষয়ে কিছু জানাতে পারেনি।ক্যাসিনোবিরোধী অভিযোগের মধ্যে গত বছরের ২০ সেপ্টেম্বর রাজধানীর গুলশানের নিকেতনে শামীমের ব্যবসা প্রতিষ্ঠানেও অভিযান চালায় র‌্যাব। এ সময় ওই ভবন থেকে বিপুল পরিমাণ টাকা, এফডিআর, আগ্নেয়াস্ত্র ও মদ উদ্ধার ক‌রে আইন-শৃঙ্খলা বা‌হিনী।

অ‌ভিযা‌নের সময় জি ‌কে শামীম ও তার সাত দেহরক্ষীকে গ্রেফতার করা হয়। এরপর তাদের বিরুদ্ধে কয়েকটি মামলা করা হয়। এর মধ্যে গত ২৮ জানুয়ারি অস্ত্র আইনের মামলায় বিচার শুরু হ‌য়ে‌ছে। চলতি বছরের ২৮ জানুয়া‌রি ঢাকার ৪ নম্বর বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. রবিউল আলম অভিযোগ গঠনের মাধ্য‌মে বিচার শুরুর আদেশ দেন।

জি কে শামীম ছাড়াও এই মামলার অ‌ভিযুক্ত সাত দেহরক্ষী হলেন- দেলোয়ার হোসেন, মুরাদ হোসেন, জাহিদুল ইসলাম, সহিদুল ইসলাম, কামাল হোসেন, সামসাদ হোসেন ও আমিনুল ইসলাম। এ সময় আসা‌মিরা আদাল‌তের কাঠগড়ায় উপ‌স্থিত ছি‌লেন এবং নি‌জে‌দের নি‌র্দোষ ব‌লে দা‌বি ক‌রেন।

মন্তব্যসমূহ (০)


Lost Password