কোন এক ব্যক্তি বা দলের নয় স্বাধীনতা

কোন এক ব্যক্তি বা দলের নয় স্বাধীনতা

কোন এক ব্যাক্তি, দল বা গোষ্ঠী স্বাধীনতার একক দাবিদার নয় বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে বিএনপির প্রার্থী রবিউল ইসলাম রবিকে সাথে নিয়ে আজ শনিবার (০৭ মার্চ) সকালে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন শেষে মির্জা ফখরুল এ কথা বলেন।এ সময় ফখরুল বলেন, স্বাধীনতার মূল লক্ষ্যই ছিলো গণতন্ত্র প্রতিষ্ঠা করা। কিন্ত এই সরকার সুপরিকল্পিতভাবে সেই গণতন্ত্রকে হত্যা করেছে। কাজেই মুজিববর্ষ পালন দেশবাসীর সাথে প্রহসন ছাড়া আর কিছুই নয়।

খালেদা জিয়াকে কারাগারে রেখে মুজিববর্ষ পালন সফল হবে না বলেও দাবি করেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, ১৯৭১ সালে স্বাধীনতার জন্য যিনি পাকিস্তানের কারাগারে ছিলেন। গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য তিনি সংগ্রাম করেছেন, এখনও কারাগারে আছেন। তাকে কারাগারে রেখে কোন বর্ষ আয়োজনই সফল হবে না।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ পালনের অনুষ্ঠানে ১৭ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঢাকায় আসছেন। তার সঙ্গে বিএনপির কোনো বৈঠক হবে কি না জানতে চাইলে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘এ বিষয়ে আমাদের সঙ্গে এখন পর্যন্ত কোনো আলোচনা হয়নি।’

মোদীর আগমন প্রসঙ্গে তিনি বলেন, আমরা আগেই পরিষ্কার করে বলেছি, আজকে বাংলাদেশের যে অবস্থা, ভারতের এনআরসি নিয়ে দাঙ্গা হয়ে গেলো, সেটার যে প্রভাব এখানে পড়েছে, তাতে তার (মোদীর) এখানে আসাটা কতটুকু সমীচীন এটা তারাই বিচার করবেন।

ঢাকা-১০ আসনের বিএনপির প্রার্থী শেখ রবিউল আলম রবির বিষয়ে মহাসচিব বলেন, আমাদের প্রার্থী গণতান্ত্রিক সংগ্রামের একজন নেতা। তিনি ছাত্র রাজনীতি করেছেন, দীর্ঘকাল রাজনীতি করছেন। এলাকায় তিনি যথেষ্ট জনপ্রিয় নেতা। আমি বিশ্বাস করি তিনি মেধাবী ছেলে, নিজের মেধা প্রমাণ করে জনগণের ভোটে জয়ী হতে পারবেন।

মন্তব্যসমূহ (০)


Lost Password