এবার আইপিএল ছাড়লেন দুই আম্পায়ার

করোনার থাবায় পুরো ভারতপ্রায় লন্ড-ভন্ড। এমত অবস্থায় চলছে আইপিএল। আইপিএল চলা নিয়ে চলছে নানা আলোচনা সমালোচনা। অনেক বিদেশি খেলোয়াড় ভারত ছেড়ে নিজ দেশে পাড়ি জমিয়েছেন। করোনার কারণে ভারতীয় স্পিনার আশ্বিন এবারের আইপিএলের মাঝপথ থেকে বিদায় নিয়েছেন। তবে বিসিসিআই আইপিএল চলাকালে খেলোয়াড়দের সুরক্ষা নিশ্চিতের আশা দিয়েছে। আইপিএল শেষে খেলোয়াড়দের নিজ বাসায় পৌছে দেবার প্রতিশ্রুতিও দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

বিসিসিআইয়ের এত কিছু করার পরও করোনার কারণে এবার আইপিএল ছাড়লেন দুই আম্পায়ার। ভারত ও অস্ট্রেলিয়ার দুই শীর্ষ আম্পায়ার নিতিন মেনন ও পল রাইফেল ব্যক্তিগত কারণ দেখিয়ে আইপিএলের বাকি অংশ থেকে নিজেদের নাম সরিয়ে নিয়েছেন। ভারতের শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস ও দ্য হিন্দু তাদের প্রতিবেদনে জানাচ্ছে এ খবর। তাদের প্রতিবেদনে বলা হয়েছে, নিতিন মেননের মা ও স্ত্রী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় তিনি সরে দাঁড়িয়েছেন। কেননা ছোট বাচ্চার দেখভাল করতে হবে তাকে। অন্যদিকে দেশে ফেরার ফ্লাইট বন্ধ হয়ে যাচ্ছে দেখে নিজের নাম সরিয়ে নিয়েছেন পল রাইফের- ইন্ডিয়ান এক্সপ্রেসকে এমনটাই জানিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) এক কর্মকর্তা।

তবে আইপিএল চালিয়ে ব্যাপারে মত দিয়েছেন অস্ট্রেলিয়ান পেসার প্যাট কামিন্স। আইপিএল চালু রাখার ব্যাপারে মত দিয়ে তিনি বলেন, “আইপিএল বন্ধ করে দিলেই সব সমস্যা মিটে যাবে না। প্রতিদিন ৩-৪ ঘণ্টা খেলা দেখার জন্য হলেও মানুষ বাড়িতে থাকে। সারাদিনের শেষে একটু আনন্দ পান তাঁরা”। করোনা মোকাবেলায় প্যাট কামিন্স ইতিমধ্যে ভারতের প্রধানমন্ত্রীর তহবিলে ৫০ হাজার ইউএস ডলার দান করেছেন। কামিন্স জানিয়েছেন অস্ট্রেলিয়ার বহু মানুষ ভারতকে সাহায্য করতে চায়, সেই ব্যবস্থা করারও চেষ্টা করছেন তিনি। প্রধানমন্ত্রীর তহবিলে দান করার বিষয়ে কামিন্স বলেন, “কলকাতা দলে কয়েকজনের সঙ্গে কথা হচ্ছিল। ওদের থেকেই এই তহবিলে দান করার ব্যাপারে জানতে পারি। শাহরুখ খান নিজেও এই তহবিলে দান করেছেন”।

মন্তব্যসমূহ (০)


Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন