অন্তঃসত্ত্বা নারীর ট্রেনে প্রসব বেদনা, স্টেশনেই কন্যা সন্তানের জন্ম

প্রসব ব্যথা শুরু হয় ট্রেনে । আর তারপর স্টেশনেই সন্তান প্রসব। করোনা আতঙ্কের মধ্যেই এ ঘটনা ঘটেছে ভারতের পশ্চিমবঙ্গে। খবর আনন্দবাজার পত্রিকা। শুক্রবার ঘটনাটি ঘটে সেখানকার সাঁতরাগাছি স্টেশনে। রেল সূত্রের খবর, শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে খড়গপুরের বাসিন্দা সুমন বিয়াদি সন্তানসম্ভবা স্ত্রী রঞ্জনাকে নিয়ে ডাউন শালিমার লোকালে কুলগাছিয়া থেকে হাওড়া যাচ্ছিলেন। কিন্তু সাঁতরাগাছি স্টেশনে ট্রেন ঢোকার আগেই রঞ্জনার প্রসব ব্যথা শুরু হয়।

ফলে বাধ্য হয়ে সাঁতরাগাছি স্টেশনে নেমে পড়েন সুমন। জানা গেছে, ফুট ওভারব্রিজে উঠতে গিয়ে রঞ্জনা অসুস্থ বোধ করে সেখানেই বসে পড়েন। এ ঘটনা রেলকর্মীদের নজরে এলে তারা স্ট্রেচারে করে তাকে টিকিট কাউন্টারের সামনে নিয়ে আসেন। সেখানে চাদর দিয়ে চারদিক ঢেকে দেন রেলকর্মীরা। তার মধ্যেই রঞ্জনা এক কন্যা সন্তানের জন্ম দেন।

পরে রেলকর্মীরা রেলের স্বাস্থ্যকেন্দ্রে খবর দেন। সঙ্গে সঙ্গে অ্যাম্বুলেন্স নিয়ে সেখানে আসেন স্বাস্থ্যকেন্দ্রের কর্মীরা। মা ও নবজাতককে রেলের স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা মা এবং শিশুর স্বাস্থ্য পরীক্ষা করে জানান ভালো আছেন তারা। পরে তাদের হাওড়া জেলা হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

সুত্রঃ আনন্দবাজার পত্রিকা

মন্তব্যসমূহ (০)


Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন