অস্ট্রেলিয়ায় খেলতে গিয়ে আমাকেও গালি শুনতে হয়েছে

অস্ট্রেলিয়া সফরে সিডনি টেস্টে স্লেজিংয়ের শিকার হয়েছেন ভারতীয় পেসার জসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সিরাজ। তাদের অশালীন ভাষায় গালিগালাজ করেছেন অস্ট্রেলিয়ার সমর্থকরা।সিরাজ ও বুমরাহর এমন ঘটনায় রীতিমতো ক্ষুব্ধ ভারতীয় সাবেক তারকা ক্রিকেটার হরভজন সিং, বীরেন্দ্রর শেহবাগ, ভিভিএস লক্ষণ, আকাশ চোপড়া ও মোহাম্মদ জাফররা। 

ভারতীয় সাবেক তারকা স্পিনার হরভজন সিংহ টুইটারে লেখেন- অস্ট্রেলিয়ায় খেলতে গিয়ে আমাকেও এমন অনেক কথা শুনতে হয়েছে। আমার গায়ের রং, জাত নিয়েও প্রশ্ন তোলা হয়েছে। এমন ঘটনা প্রথম নয়! এদের কীভাবে আটকাবেন?ভারতীয় বিশ্বকাপজয়ী সাবেক তারকা ওপেনার বীরেন্দ্রর শেহবাগ টুইটারে লেখেন- তুমি করলে সার্কাজম আর অন্য কেউ করলে তা রেসিজম। এটা দুর্ভাগ্যজনক। কয়েকজন অস্ট্রেলিয়ান সমর্থক যা করছেন তাতে ভালো একটা টেস্ট ম্যাচ নষ্ট হচ্ছে।

ভারতীয় সাবেক তারকা ওপেনার ভিভিএস লক্ষণ টুইটারে লেখেন- মাঠে আসতে হলে ক্রিকেটারদের সম্মান করতে শিখতে হবে। যদি তা না পারেন, তবে মাঠে না আসাই ভালো।ভারতীয় সাবেক ব্যাটসম্যান ওয়াসিম জাফর টুইটারে লেখেন- আমাদের দেশে অতিথিদের ভগবান হিসেবে দেখা হয়। 

ভারতীয় সাবেক তারকা ক্রিকেটার ও বর্তমান জনপ্রিয় ধারাভাষ্যকার আকাশ চোপড়া লেখেন- এ ঘটনা বুঝিয়ে দিল ২০২১ সালে এসেও আমরা কয়েকটি সমস্যা থেকে বের হতে পারিনি। আশা করব ক্রিকেট অস্ট্রেলিয়া পুরো বিষয়টি নিয়ে তদন্ত করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা নেবে।

প্রসঙ্গত, শনিবার ফাইন লেগে ফিল্ডিং করার সময় মোহাম্মদ সিরাজকে লক্ষ্য করে অশালীন ভাষায় কিছু অজি সমর্থক গালিগালাজ করেন। তখন দুই ফিল্ড আম্পায়ার পল রাইফেল ও পল উইলসনকে বিষয়টি জানান ভারতীয় ক্রিকেটাররা। এ কারণে ১০ মিনিটের জন্য খেলা বন্ধ থাকে। নিউ সাউথ ওয়েলস পুলিশ সংশ্লিষ্ট স্ট্যান্ডে গিয়ে ছয়জনকে গ্রেফতার করে।

ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে অজি সমর্থকদের এমন আচরণে ক্ষমা চেয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

এক বিবৃতিতে সিএ জানিয়েছে, এমন ঘটনা অত্যন্ত দুঃখজনক। এসব সমর্থকের কারণে আমাদের ক্রিকেট কলঙ্কিত হয়েছে। স্বাগতিক হিসেবে আমরা আবারও ভারতীয় ক্রিকেট দলের কাছে ক্ষমা চাইছি।

মন্তব্যসমূহ (০)


Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন