ডাকসুর সাবেক জিএস মোর্শেদ আলী আর নেই

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) নেতা ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোর্শেদ আলী আর নেই। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর। বুধবার (৬ এপ্রিল) সকাল সাড় ৭টায় রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

মৃত্যু বিষয়টি নিশ্চিত করে সিপিবি নেতা রুহিন হোসেন প্রিন্স বলেন, মোর্শেদ আলী নানা জটিলতায় ভুগছিলেন। গত ২৬ মার্চ মস্তিষ্কে রক্তক্ষরণ হলে বারডেম হাসপাতালে ভর্তি করা হয় মোর্শেদ আলীকে। এরপর তাকে বিএসএমএমইউতে স্থানান্তর করা হয়। আট দিন ধরে তিনি বিএসএমএমইউতে লাইফ সাপোর্টে ছিলেন।

তিনি আরো জানান, বুধবার বেলা সাড়ে ১১টার দিকে শেষ শ্রদ্ধা জানানোর জন্য মোর্শেদ আলীর মরদেহ সিপিবির কেন্দ্রীয় কার্যালয়ে নেওয়া হবে। তারপর মরদেহ পাবনার ইশ্বরদীতে নেয়া হবে। সেখানেই তাকে দাফন করা হবে।

মোর্শেদ আলী ৬৬-৬৭ সালে ডাকসুর সাধারণ সম্পাদক ছিলেন। তিনি সিপিবির কন্ট্রোল কমিশনের সদস্য, সাবেক প্রেসিডিয়াম সদস্য, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের (টিইউসি) অন্যতম প্রতিষ্ঠাতা, বাংলাদেশ কৃষক সমিতির সাবেক সভাপতি ছিলেন। তিনি উনসত্তুরের গণঅভ্যুত্থান, একাত্তরের মুক্তিযুদ্ধ, এরশাদ স্বৈরাচারবিরোধী আন্দোলন, শ্রমিক ও কৃষক আন্দোলনে অংশ নিয়েছেন।

মন্তব্যসমূহ (০)


Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন