মুম্বাই ইন্ডিয়ান্সকে ৬ উইকেটে হারিয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে উঠে এলো দিল্লি ক্যাপিটালস

মুম্বাইয়ের দেয়া ১৩৮ রানের টার্গেট তাড়া করতে নেমে বেশ শঙ্কায় পড়ে গিয়েছিল দিল্লি ক্যাপিটালস। সহজ ম্যাচটা কঠিন করেই জিতেছে দিল্লি। ম্যাচটা প্রায় হাত ফসকে বের হয়ে যাচ্ছিল তাদের। ১২ বলে ১৫ রান দরকার তখন আর বিপদ হতে দেননি শিমরন হেটমেয়ার (১৪*) ও ললিত যাদব (২২*), দুজনে মিলে ৫ বল বাকি থাকতেই ৬ উইকেটে দলের জয় নিশ্চিত করেন।

চেন্নাইয়ের এমএ চিদাম্বরাম স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে দিল্লির স্পিনারদের দাপুটে বোলিংয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৩৭/৯ রানে গুটিয়ে যায় মুম্বাই ইন্ডিয়ান্স। মুম্বাইয়ের হার্ড হিটার ব্যাটসম্যানরা গতরাতে জলে উঠতে পারেনি। দলের হয়ে সর্বোচ্চ ৪৪ রান করেন অধিনায়ক রোহিত। মিশ্রার বলে আউট হওয়ার আগে তিনি ৩০ বলে ৩টি চার ও সমান ছক্কা হাঁকান। এছাড়া ইশান কিষাণ ২৬, সূর্যকুমার যাদব ২৪ ও জয়নাত যাদব ২৩ব রান করেন। দিল্লির অমিত মিশ্রা একাই নিয়েছেন ৪ উইকেট।

সহজ টার্গেট তাড়া করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই ওপেনার পৃথ্বি ‘শর উইকেট হারায় দিল্লি ক্যাপিটাল। তিন নম্বরে ব্যাটিংয়ে নামা অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভ স্মিথের সাথে ৫৩ রানের জুটি গড়েন শিখর ধাওয়ান। দলীয় ৬৪ রানে ২৯ বলে ৩৩ রান করে ফেরেন স্মিথ। স্মিথ ফিরে যাবার পর ৪২ বলে ৫ চার ও ১ ছয়ে ইনিংস সেরা ৪৫ রান করে রাহুল চাহারের শিকার হন শেখর ধাওয়ান। অধিনায়ক ঋষভ পান্ত জ্বলে ওঠার আগেই নিভে যান, করেন ৭ রান। ততক্ষণে দল জয় থেকে ২৩ রান দূরে। শেষ ১৮ বলে প্রয়োজন ছিল ২২ রান। হাতে ছিল ৬ উইকেট। খেলার এমন অবস্থায় দিল্লিকে চেপে ধরেন ট্রেন্ট বোল্ট ও জসপ্রীত বুমরাহ। শেষ পর্যায়ে হেটমেয়ার ও ললিত যাবদের দৃঢ়তায় ম্যাচ নিজদের করে নেয় দিল্লি। এই ম্যাচ জয়ে ফলে পয়েন্ট টেবিলের ২য় স্থানে উঠে এক দিল্লি ক্যাপিটালস।

সংক্ষিপ্ত স্কোর কার্ডঃ

মুম্বাই ইন্ডিয়ানস ১৩৭/৯ (২০ ওভার) রোহিত ৪৪,  ঈষান ২৬,মিশ্রা ২৪/৪

দিল্লি ক্যাপিটালস ১৩৮/৪ (১৯.১ ওভার) ধাওয়ান ৪৫, স্মিথ ৩৩, পোলার্ড ৯/১

মন্তব্যসমূহ (০)


Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন