তামিম ইকবালের ফিফটিতে শ্রীলঙ্কাকে ভাল জবাব দিচ্ছে বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের শেষ ইনিংস দিয়ে শুরু এরপর শ্রীলঙ্কার বিপক্ষে টানা তিন ইনিংসে ফিফটি অর্থাৎ টেস্ট ক্রিকেটে টানা চার ফিফটির দেখা পেলেন তামিম ইকবাল খান। প্রথম টেস্ট যেখানে শেষ করেছিলেন সেখান থেকেই যেন শুরু করেছেন তামিম ইকবাল। প্রথম টেস্টের মতো এই টেস্টেও ওয়ানোডে মেজাজে ব্যাটিং করছেন তামিম। প্রথম থেকেই আগ্রাসী ব্যাটিং করছেন তিনি।

মাত্র ৫৭ বলে পূরন করেছেন তামিম ইকবাল। টেস্ট ক্রিকেটে এটি তার ৩১তম অর্ধশতক। শ্রীলঙ্কার মাটিতে তামিম ইকবালের ৭ম ফিফটি এটি। সাইফ হাসানও তাকে ভাল সঙ্গ দিতে থাকেন কিন্ত লাঞ্চ বিরতির ঠিক আগে শ্রীলঙ্কার অভিষিক্ত স্পিনার প্রভিনের বলে স্লিপে ক্যাচ দিয়ে ফিরে গেলে ভাঙে ৯৮ রানের জুটি।

সাইফ হাসান ৬২ বলে ২৫ রান করেন। উইকেটে এসে থিতু হবার আগেই প্রথম সেশনের শেষ ওভারে নাজমুল হাসান শান্ত রমেশ মেন্ডিসে বলে রানের খাতা খোলার আগে আউট হয়ে গেলে কিছুটা অস্বস্তিতে থেকে লাঞ্চ বিরতিতে গেছে বাংলাদেশ। প্রথম টেস্টের প্রথম ইনিংসে সেঞ্চুরী করার পর টানা দুই ইনিংসে শূন্য করে আউট হয়ে গেলেন শান্ত।

২ উইকেটে ৯৯ রান নিয়ে লাঞ্চ বিরতিতে গেছএ বাংলাদেশ। তামিম ৭০ রান নিয়ে অপরাজিত আছেন। এর আগে সকালে দলীয় ৫০০ রানের আশায় তৃতীয় দিনে ব্যাটিং শুরু করেছিল শ্রীলঙ্কা কিন্ত তাসকিনের করা ১৬০তম ওভারে দ্বিতীয় বলে ডিপ মিড উইকেটে মুশফিকের হাতে ধরা পড়েন রমেশ আর তাতেই ৭ উইকেটে ৪৯৩ রান করে ইনিংস ঘোষনা করে শ্রীলঙ্কার অধিনায়ক দিমুথ করুণারাত্নে। বৃষ্টির কারণে তৃতীয় দিন প্রায় দেড় ঘণ্টা খেলা হয়নি। ফলে আজ ১৫ মিনিট আগে শুরু হয় চতুর্থ দিনের খেলা। এই ১৫ মিনিটের মধ্যে ৩.৩ ওভার ব্যাটিং করে ২৪ রান যোগ করেছে শ্রীলঙ্কা।

মন্তব্যসমূহ (০)


Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন