নওগাঁ মান্দায় বিবাদমান জমি থেকে ধান কেটে নেয়ার অভিযোগ

নওগাঁ জেলার মান্দায় বিবাদমান একটি জমি থেকে পাকা বোরো ধান কেটে নিয়েছে প্রতিপক্ষরা। সোমবার সকালে নওগাঁ জেলার মান্দা উপজেলার মান্দা ইউনিয়নের নবগ্রাম গ্রামে এ ঘটনা ঘটে। এসময় খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে কাটা ধানগুলো জব্দ করে হেফাজতে নিয়েছে মান্দা থানা পুলিশ।

এঘটনার ভুক্তভোগী মোজাফফর হোসেন জানান, মা নছিরন বেওয়ার মৃত্যুর পর চারভাই ও দুইবোন ৩২ শতক জমির ওয়ারিশ হয়েছেন। হিস্যা মোতাবেক তিনিও সোয়া ৬ শতক সম্পত্তির মালিক। সেই সম্পত্তি তিনিসহ ভাই মামুনুর রশিদ, আলহাজ ফয়জুল ইসলাম ওরফে ইসমাইল স্ব-স্ব অংশে বোরো ধান রোপণ করেন। আরেকভাই মমতাজুল ইসলামও তার অংশ ভোগদখল করে আসছিলেন।

তিনি অভিযোগ করে বলেন, হঠাৎ করেই সোমবার সকালে মমতাজুল ইসলাম কিছু ভাড়াটিয়া লোকজন নিয়ে তার অংশসহ আমার ও অন্যভাইদের অংশের ধানও কেটে নিতে শুরু করে। বাধা দেওয়ায় ভয়ভীতিসহ প্রাণনাশের হুমকি দিলে তিনি মাঠ থেকে বাড়িতে এসে আশ্রয় নেন। পরে বিষয়টি থানা পুলিশকে অবহিত করেন তিনি।

মান্দা থানার পরিদর্শক শাহিনুর রহমান শাহিন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে কাটা ধানগুলো জব্দ করে স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য আবদুল লতিফের জিম্মায় দেওয়া হয়েছে। বিরোধ নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কোন পক্ষই জমিতে যেতে পারবে না মর্মে একটি অঙ্গীকারনামাও করে নেয়া হয়েছে।

মন্তব্যসমূহ (০)


Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন